বন্দুকযুদ্ধে অস্ত্র মামলার আসামি নিহত, ৯ পুলিশ সদস্য আহত

ই-বার্তা ডেস্ক।।  রাজশাহীর বাঘা সীমান্ত এলাকায় চোরাকারবারীদের দুই গ্রুপের সংঘর্ষ ও ‘বন্দুকযুদ্ধে’ ১০ মামলার আসামি জিয়ারুল ইসলাম কালু (৩৯) নিহত হয়েছেন।  এ ঘটনায় পুলিশের ৯ সদস্য আহত হয়েছেন। 

এদের মধ্যে রাজশাহী জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, সিনিয়র সহকারি পুলিশ সুপার এবং জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শকও রয়েছে বলে জানিয়েছেন চারঘাট সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার নূরে আলম।

বৃহস্পতিবার রাতে উপজেলার কেশবপুর এলাকার একটি আম বাগানে এ ঘটনা ঘটে।  কালু উপজেলার পাকুড়িয়া এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে।

চারঘাট সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার নূরে আলম বলেন, রাত আড়াইটার দিকে বাঘা সীমান্ত এলাকার কেশবপুর গ্রামের একটি আম বাগানে চোরাকারবারীদের দুই গ্রুপে সংঘর্ষ বাধে।  এ খবর পেয়ে সেখানে রাজশাহী সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেবের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত হই আমি এবং জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক খালেদুর রহমান ও বাঘা থানা অফিসার ইনচার্জ মহসিন আলী।  আমরা সেখানে সংঘর্ষ ও বন্দুকযুদ্ধ নিয়ন্ত্রণ আনার চেষ্টা করছিলাম।  এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, আমিসহ ৯ পুলিশ আহত হই।

বাঘা থানা অফিসার ইনচাজ (ওসি) মহসিন আলী জানান, চোরাকারবারীদের দুই গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধ নিয়ন্ত্রণ করতে গিয়ে তাদের ছোড়া ইট-পাটকেল ও গুলিতে আহত হয়েছেন পুলিশের ৯ সদস্য। 

তিনি আরও জানান, এক পর্যায় চোরাকারবারীরা সেখান থেকে পালিয়ে গেলে আম বাগানে গুলিবিদ্ধ অবস্থায় জিয়ারুল ইসলাম ওরফে কালুর লাশ, এক বস্তা ফেন্সিডিল, একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন এবং দুই রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ।  নিহত কালুর নামে বাঘা ও চারঘাট থানায় একটি অস্ত্র মামলা সহ মোট ১০ টি চোরাচালান মামলা রয়েছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু