বন্ধুসভার জাতীয় বন্ধু সমাবেশ

ই-বার্তা ।।  ফারহানা মোবিন  ।।  বন্ধুসভা বাংলাদেশের বৃহত একটি সামাজিক সংগঠন । দৈনিক প্রথম আলো নিউজপেপার এর বৃহত্তর সামাজিক সংগঠনবন্ধুসভা ।
আগামী পাঁচ এবং ছয় জানুয়ারী অনুষ্ঠিত হবে জাতীয় বন্ধু সমাবেশ । এতে অংশ গ্রহণ করবে ১৩১ টি বন্ধুসভা । প্রতিটি বিভাগ , জেলা পর্যায়ে দৈনিক প্রথম আলোর বন্ধুসভা রয়েছে । বন্ধুসভা সারা বছর বহুবিধ সামাজিক কাজ করে ।
আগামী পাঁচ ও ছয় জানুয়ারী সারা দেশ থেকে আনুমানিক সতেরো শত ছেলে মেয়ে একজায়গায় মিলিত হবে । সকাল নয় ঘটিকায় শুভ উদ্বোধন । এর পর শুরু হবে বিবিধ আয়োজন । জাতীয় পতাকা উত্তোলন শেষে , জাতীয় সংগীত গেয়ে শুরু হবে অনুষ্ঠান । বিভিন্ন বন্ধুসভার অগণিত বন্ধুরা নাচ , গান , কবিতা আবৃত্তি , মুকাভিনয় , যাদু দেখানো, দেয়ালিকা, পাপেট শো সহ নানাবিধ আয়োজন উপস্থাপন করা হবে । বক্তব্য দিবেন বন্ধু সমাবেশের অনেকেই । বেলুন ফানুস উড়িয়ে , আতশবাজি ফুটিয়ে নতুন বছরের শুভ সূচনা করা হবে ।
এইবারের জাতীয় বন্ধু সমাবেশ চতুর্থ তম সমাবেশ । এইবারের সমাবেশে আনুমানিক পাঁচশত নারী বন্ধু অংশ নিবেন । এই সমাবেশের স্লোগান , ” মাথা তোলবার সাহস । ” শিল্প সাহিত্য সংস্কৃতি ও মনুষ্যত্বের বিকাশ ঘটিয়ে আদর্শ মানুষ গড়ে তোলাই , বন্ধুসভার মূল উদ্দেশ্য । অনুষ্ঠান টি অনুষ্ঠিত হবে , গাজীপুর এর মৌচাকে । জাতীয় স্কাউট এর বিশাল মাঠে ।