বরগুনায় আকস্মিক ঝড়ে বিধ্বস্ত দুই শতাধিক বাড়িঘর

ই-বার্তা ডেস্ক ।।  বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সৃষ্ট এক ঝড়ে উপকূলীয় জেলা বরগুনায় দুই শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে গেছে। এর মধ্যে বরগুনা সদর উপজেলার নলটোনা ও এর আশপাশ এলাকায় দেড় শতাধিক এবং পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায় অর্ধ শতাধিক ঘরবাড়ি পুরোপুরি লণ্ডভণ্ড হয়ে যাওয়ার পাশাপাশি আরও তিন শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার ভোরে আকস্মিক এ ঝড়ের ঘটনা ঘটে।

বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ূন কবীর বলেন, ঝড়ে এই ইউনিয়নে অন্তত দেড় শতাধিক বাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। আর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে আরও অন্তত শতাধিত ঘরবাড়ি।

তিনি আরও বলেন, কিছুক্ষণের মধ্যেই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন বরগুনা জেলা প্রশাসক মো. কবীর মাহমুদ ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা স্বপন কুমার ব্রহ্ম।

বরগুনার পাধরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ূন কবীর বলেন, ঝড়ে এ উপজেলার বিভিন্ন স্থানে অর্ধ শতাধিক বাড়িঘর পুরোপুরি বিধ্বস্ত ও দুই শতাধিক আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরির পাশাপাশি তাদের মাঝে শুকনো খাবার বিতরণের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক মো. কবীর মাহমুদ বলেন, ঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি শুরু করেছে বরগুনা জেলা প্রশাসন। ক্ষতিগ্রস্তদের সরকারি সহায়তা করা হবে বলেও জানান তিনি।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া