বরিশালে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

ই-বার্তা ডেস্ক।। নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে বরিশালে শুরু হওয়া পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বরিশালের অভ্যন্তরীণ ৮টি রুটে স্বাভাবিকভাবে বাস চলাচল শুরু হয়। ২৪ ঘণ্টা বন্ধ থাকার পর বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল ও রূপাতলী বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ রুটের বাস চলাচল শুরু হয়েছে। ধর্মঘট প্রত্যাহার করে বুধবার সকাল ১০টা থেকে বাস চালানো শুরু করেন শ্রমিকরা। সদ্য কার্যকর হওয়া সড়ক পরিবহন আইনের কঠোরতার বিরুদ্ধে মঙ্গলবার বেলা ১১টা থেকে এ দুই টার্মিনালের পরিবহন শ্রমিকরা বাস চালানো বন্ধ করে দিয়েছিলেন।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফরিদ হোসেন বলেন, ঢাকায় অবস্থানরত বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ মোবাইল ফোনে শ্রমিকদের আশ্বাস দিয়েছেন যে তাদের সকল অসুবিধা তিনি দেখভাল করবেন। এ আশ্বাস পেয়ে আজ সকাল ১০টা থেকে আবার বাস চলাচল শুরু হয়। এদিকে সারা দেশের মতো বরিশালেও বুধবার সকাল থেকে পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা।