বর্ণবাদী আচরণের স্বীকার কিমের গোলেই শিরোপার দ্বারপ্রান্তে জুভেন্টাস

ই-বার্তা ডেস্ক।।  শনিবার রাতে ঘরের মাঠে এসি মিলানকে ২-১ গোলে হারিয়েছে জুভেন্টাস।  মিলানের বিপক্ষে পিছিয়ে পড়েও সিরি ‘এ’ তে জয় তুলে নিয়েছে তারা তুরিনের ওল্ড লেডিরা।  আর এই জয়ের সাথে ৭ ম্যাচ বাকি থাকতেই লিগ শিরোপা নিশ্চিত করলো তারা।  

এদিন ক্যালিয়ারির মাঠে নায়ক হিসাবে আবির্ভূত হন মোয়েস কিন।  তার জয়সূচক গোলে চ্যাম্পিয়ন হলো তারা।  আগের ম্যাচে বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন মোয়েস কিন।  সেসব পিছনে ফেলে বদলি খেলোয়াড় হিসেবে নেমেই দলকে জয় এনে দেন ১৯ বছর বয়সী এই তরুণ তুর্কি।

শনিবারের ম্যাচে টিয়েমো বাকায়োকোর বাড়িয়ে দেয়া বল থেকে পিয়াতেকের গোলে লিড নেয় এসি মিলান।  সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে জুভেন্টাস।  ডি-বক্সে পাউলো দিবালাকে ফাউল করেন মিলানের মাতেও মুসাচ্চিও।  সুযোগটা কাজে লাগিয়ে দলকে সমতায় ফেরান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।  ১-১ গোলেই যেন শেষ হতে যাচ্ছিল ম্যাচটি। তবে দলের ত্রাতা হয়ে নামেন কিন।  বদলি নেমে ৮৪ মিনিটে জয়সূচক গোল করেন তিনি।  মিরালেম পিহানিচের পাস থেকে পেপে রেইনাকে পরাস্ত করেন ইতালিয়ান ফরোয়ার্ড।  এনিয়ে লিগের ৫ ম্যাচে পঞ্চম গোল পেলেন তিনি।

এই জয়ে ৩ পয়েন্ট আদায় করে শিরোপার খুব কাছাকাছি পৌঁছে গেছে জুভেন্টাস।  ৩১ ম্যাচে ৮৪ পয়েন্টে শীর্ষে তারা।  দ্বিতীয় স্থানে থাকা নাপোলি ২১ পয়েন্ট পিছিয়ে।  ফলে ৭ ম্যাচ আগেই নিশ্চিত হবে টানা অষ্টম সিরি ‘এ’ শিরোপা। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু