বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকারঃ পররাষ্ট্রমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি মন্তব্য করেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার মান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় এ সরকার প্রাথমিক থেকে মাধ্যমিক শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, প্রাথমিক থেকে স্নাতক পর্যন্ত শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, শিক্ষা ক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণ, ঝরে পড়া শিক্ষার্থীদের হার কমানোসহ শিক্ষার উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক কাজ করছে।

আজ রোববার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদ উদ্যোগে ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

ড. এ. কে. আব্দুল মোমেনবলেন, তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ হিসেবে দেশকে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। তিনি শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে উন্নত জাতি গঠনে ভূমিকা রাখার আহ্বান জানান।

সিলেট জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিংহ।