বলপ্রয়োগ করে হলেও কেমিক্যাল ব্যবসায়ীদের সরাতে হবে: নাসিম

ই- বার্তা ডেস্ক।।   বলপ্রয়োগ করে হলেও রাজধানীর পুরান ঢাকা থেকে কেমিক্যাল ব্যবসায়ীদের সরাতে হবে বলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন।

আজ মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজের জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চকবাজারের অগ্নিকাণ্ডে আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

এ সময় মোহাম্মদ নাসিম বলেন, এই ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে। সে জন্য যত দ্রুত সম্ভব কেমিক্যাল কারখানাগুলো কেরানীগঞ্জে কেমিক্যাল পল্লিতে স্থানান্তর করতে হবে।

তিনি আরও বলেন, যারা কেমিক্যাল ব্যবসার সঙ্গে জড়িত তাদের তিন মাসের মধ্যে স্থানান্তর করতে হবে। এর কোনো বিকল্প নেই। বল প্রয়োগ করে হলেও আইনশৃঙ্খলা বাহিনী কঠোর হয়ে তাদের সরাতে হবে।

আওয়ামী লীগের এই শীর্ষ নেতা বলেন, ট্যানারি যদি এখান (পুরান ঢাকা) থেকে সরে যেতে পারে, কেমিক্যালও পারবে। এটা বাংলাদেশের মানুষের দাবি।

এ সময় জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, হাজী সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, জাতীয় পার্টি জেপির প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, কমিউনিস্ট কেন্দ্রের আহবায়ক ড. অসীত বরণ রায়, বার্ণ ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম