বহিষ্কৃত হচ্ছেন বিএনপি নেতা জাহিদুর

ই-বার্তা ডেস্ক।।  গতকাল বুধবার দুপুর ১২টায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ (রানীশংকৈল) আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচিত জাহিদুর রহমান।

বিএনপির একাধিক সুত্রে জানা যায়, দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হবে।  এদিকে জাহিদুর রহমানের শপথের বিষয়ে তাৎক্ষণিকভাবে বিএনপির নীতিনির্ধারকরা কোনো মন্তব্য করতে রাজি হননি।  আজ বিকালে এ বিষয়ে দলীয় সিদ্ধান্ত আসতে পারে বলেও জানান তারা।                                                                 

সুত্র জানায়, জাহিদুর রহমানের বিষয়ে সিদ্ধান্ত জানতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কথা বলবেন। তারেক রহমানের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। 

বিএনপি নেতাদের সাম্প্রতিক বক্তব্যে এটি স্পষ্ট যে, একাদশ সংসদে বিএনপির নির্বাচিত প্রতিনিধিদের শপথ না নেয়ার সিদ্ধান্ত দলের সর্বোচ্চ পর্যায় থেকে আসা।  ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কথা বলে বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি একাধিক বৈঠকে সর্বোতভাবে এই সিদ্ধান্ত নিয়েছে।ওইসব বৈঠকে যারা এই সিদ্ধান্ত না মেনে শপথ নেবে তাদের বহিষ্কারের বিষয়েও নেতারা একমত পোষণ করেন।

আজ বিকালে সংবাদ সম্মেলন করে জাহিদুর রহমানের বহিষ্কারের সিদ্ধান্ত গণমাধ্যমে জানানো হতে পারে।  কিংবা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হতে পারে বলে জানা যায়।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু