বহু বলিউড অভিনেত্রীর পারিশ্রমিক স্বামীদের তুলনায় বেশি

ই-বার্তা ডেস্ক ।।  পুরুষ মানেই বেশি রোজগার করবে, আর নারী মানেই পিছিয়ে থাকবে, এই ধারণা অনেক আগেই অচল হয়ে গেছে। বিভিন্ন সেক্টরে কাজ করা নারীরা তাদের পুরুষ জীবনসঙ্গীর চেয়ে বেশি আয় করছেন। বলিউডও এর ব্যতিক্রম নয়। বহু বলিউড অভিনেত্রীর পারিশ্রমিক এবং মোট সম্পত্তি তাদের স্বামীদের তুলনায় বেশি। জেনে নেওয়া যাক সেই নায়িকাদের সম্পর্কে :

ঐশ্বরিয়া রাই- অভিষেক বচ্চন: বলিউড অভিনেত্রীদের মধ্যে সবেচেয় বেশি পারিশ্রমিক যারা পান, ঐশ্বরিয়া তাদের অন্যতম। অজস্র ব্র্যান্ডের অ্যাম্বাসাডর ঐশ্বরিয়া। পেয়েছেন দেশ-বিদেশের একাধিক সম্মান। ঐশ্বরিয়ার মোট সম্পত্তির পরিমাণ কিন্তু স্বামী অভিষেক বচ্চনের চেয়ে বেশি। বার্ষিক আয়ের ক্ষেত্রেও এগিয়ে অ্যাশই। অভিষেক বচ্চনের সিনেমায় সাফল্য হাতে গোনা। যদিও তিনি বেশ কিছু ব্র্যান্ডের অ্যাম্বাসাডর। প্রো-কবাডি লিগে জয়পুর পিঙ্ক প্যান্থারের মালিক তিনি। সব মিলিয়েও ব্যক্তিগত সম্পত্তির ভিত্তিতে ঐশ্বরিয়া (২৫৩ কোটি) অনেকটাই এগিয়ে অভিষেকের (২০৬ কোটি) চেয়ে।

 

কারিনা কাপুর-সাইফ আলী খান: কারিনা কাপুরের সঙ্গে তার স্বামী নবাব সাইফ আলী খানের পারিশ্রমিকের অনেক ফারাক রয়েছে। বার্ষিক আয়েও খানিকটা এগিয়ে কারিনা। বক্স অফিসে বহু দিন সাফল্যের মুখ দেখেননি সাইফ। কারিনার সম্পত্তির পরিমাণ প্রায় ৪৩২ কোটি, সাইফের ক্ষেত্রে তা ২৮২ কোটি।

 

মালাইকা অরোরা ও আরবাজ খান : এই দুই তারকার দাম্পত্য জীবনে বিচ্ছেদ ঘটেছে ঠিকই। তবে দুই দশকেরও কাছাকাছি সময় তারা এক সঙ্গে ঘর করেছেন। সেই সময় থেকেই ‘ছাইয়া ছাইয়া’ গার্লের পারিশ্রমিক কিন্তু আরবাজের তুলনায় অনেকটাই বেশি। মালাইকার সম্পত্তির পরিমাণ ৭১ কোটি রুপি। আরবাজেরও কাছাকাছি। তবে সাফল্যের দিকে থেকে মালাইকাকেই হাজার গুণ এগিয়ে রেখেছেন সমালোচকরা।

 

বিপাশা বসু- করণ সিং গ্রোভার: বলিউডের বাঙালি গার্ল বিপাশা সাত পাকে বাঁধা পড়েছেন করণ সিং গ্রোভারের সঙ্গে। ছোট পর্দার অন্যতম জনপ্রিয় মুখ করণ, কিন্তু বিপাশার জনপ্রিয়তার ধারেকাছেও নেই তিনি। বিপাশার সম্পত্তির পরিমাণ ১০০ কোটি রুপির উপরে, আর করণের সম্পত্তির পরিমাণ ১৩ কোটি রুপির কাছাকাছি। এ নিয়ে দুই জনের মনোমালিন্যের গুঞ্জনও রয়েছে বলিউডে।

 

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া