বাংলাদেশকে নিয়ে কটাক্ষ করে কথা বললেন আফ্রিদি

ই-বার্তা ডেস্ক।।  ক্রিকেটীয় লড়ায়ে বাংলাদেশকে অবজ্ঞা করে কথা বললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান পাকিস্তান সিরিজে বেশ কিছু সিনিয়র খেলোয়াড়কে বিশ্রামে রাখার জেরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমনটা বলেন।

সংবাদ সম্মেলনে এক সাংবাদিক অফ্রিদিকে প্রশ্ন করেন, আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে সরফরাজ আহমেদ ও বাবার আজমের মতো সিনিয়র বেশ কিছু খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া ঠিক হয়েছে কি?

জবাবে  আফ্রিদি বলেন, দেখুন, সিরিজটা যদি বাংলাদেশ বা জিম্বাবুয়ের মতো র‍্যাঙ্কিংয়ের ষষ্ঠ, সপ্তম কিংবা অষ্টম দলের সঙ্গে হতো তাহলে না হয় বুঝতাম তাদের বিশ্রামে দেওয়া ঠিক হয়েছে।  কিন্তু সিরিজটা অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের সঙ্গে হওয়ায় এখানকার ম্যাচ জয়ের পারফরম্যান্স বিশ্বকাপের আগে খেলোয়াড়দের আত্মবিশ্বাস বাড়িয়ে দিতো।  তাই আমার মনে হয় সিনিয়র খেলোয়াড়রা দলের সঙ্গে থাকলেই ভালো হতো। 

বাংলাদেশ ক্রিকেটারদের সাম্প্রতিক পারফরম্যান্স নাড়িয়ে দিয়েছে ‘বাংলাদেশ ক্রিকেট’ বিদ্বেষী ভারতের সাবেক মারকুটে ওপেনার বীরেন্দ্র শেবাগকেও।  আসন্ন  ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিতব্য ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ বাংলাদেশকে বাঘ বলে সম্বোধন করেছেন এই সাবেক ভারতীয় ড্যাশিং ওপেনার। 

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বর্তমানের পাকিস্তানের পরই ৭ নম্বরে বাংলাদেশ।  ওয়ানডেতে তাই বাংলাদেশকে এভাবে অবজ্ঞা করার আগে বাংলাদেশের বিপক্ষে তাদের পরিসংখ্যানটার দিকে নজর দেওয়া উচিত ছিল বলে মনে করছেন বাংলাদেশিরা।  তাদের দাবি, সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সামনে পড়লে পাকিস্তানের মাথা নিচু করে মাঠ ছাড়ার অভ্যাস তৈরি হয়েছে, এটা হয়তো আফ্রিদি দেখেও না দেখার ভান করছেন।  আর না দেখতে পেলে সামনে দিনে মুখোমুখি লড়াইয়ে টাইগাররা সেটা ভালো করে দেখিয়ে দেবেন বলেও মনে করেন বাংলাদেশি ক্রিকেটভক্তরা।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ