বাংলাদেশের মাটিতে সন্ত্রাসী কর্মকাণ্ড অনুমোদন করা হবে না: শেখ হাসিনা

ই- বার্তা ডেস্ক  ।।   

ভারতের টাইমসনাউ গণমাধ্যমকে দেয়া এক বিশেষ সাক্ষাতকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মাটি থেকে কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড অনুমোদন করা হবে না। আমরা সন্ত্রাসী তৎপরতা অনুমোদন করি, তবে আমাদের জনগণকে দুর্ভোগ পোহাতে হবে।

 

সাক্ষাতকারে তিনি সার্ক সম্পর্কে বলেছেন, যদি একটি দেশ অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করে, তবেই আঞ্চলিক সহযোগিতা সফল হবে।

 

তিস্তা নদীর পানি বণ্টন নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেছেন, এ বিষয়টি সমাধানে ভারত ও পশ্চিমবঙ্গ কাজ করে বলে আমি আশা করছি। এ সময় মানবিক দিক বিবেচনা করেই রাখাইনে নিপীড়িত রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দেয়া হয়েছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সভাপতি। মিয়ানমারে তাদের ফেরত পাঠানো প্রসঙ্গে তিনি বলেন, আমি তাদের আস্তে আস্তে নিজ দেশে ফেরত যেতে বলেছি  কিন্তু তারা ফিরে যেতে প্রস্তুত না। মিয়ানমারকে আমি বলেছি, কিন্তু তারা ফিরে যেতে ভয় পাচ্ছেন।

 

এসময় তিনি আরও বলেন ‌‘মিয়ানমারকে অবশ্যই রোহিঙ্গাদের জন্য স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করতে হবে। তারা চিরদিন এখানে বসবাস করতে পারেন না। রোহিঙ্গারা চিরদিন আশ্রয়শিবিরে থাকতে পারেন না।’ সন্ত্রাসীরা তাদের অপব্যবহার করতে পারে বলেও এইসময় তিনি মন্তব্য করেছেন।

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম