বাংলাদেশে আইএস নামে কোনো সংগঠনের অস্তিত্ব নেইঃ স্বরাষ্ট্রমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন মন্তব্য করেছেন যে, বাংলাদেশে আইএস নামে কোনো সংগঠনের অস্তিত্ব নেই। এটি আন্তর্জাতিক চক্রান্ত ও ষড়যন্ত্রের অংশ। দেশে পথ হারানো কিছু বিপথগামী মানুষ এই সংগঠনটির নাম ব্যবহার করে হিরো সাজার চেষ্টা করছে।

আজ বেলা ১২টায় চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদর দফতরে মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে বক্তৃতা শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যারা হতাশাগ্রস্ত ও প্রকৃত সন্ত্রাসী তারাই আজ জঙ্গিরূপে নতুনভাবে আবির্ভূত হয়েছে। জঙ্গিবাদের নামে তারা নানা অপকর্ম করে নিজেদের হাইলাইট করতে চাচ্ছে।’

 আসাদুজ্জামান খাঁন বলেন, শ্রীলঙ্কাতে সিরিজ বোমা হামলার পর বাংলাদেশ সরকার জঙ্গি হামলার বিষয়ে সর্তক রয়েছে। আইন শৃঙ্খলা বাহিনী এ বিষয়ে কাজ করছে। অতীতে আমরা জঙ্গি দমনে সফল হয়েছি। বাংলাদেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই। জনগণ এসব জঙ্গিকে আশ্রয় প্রশয় দেয় না।

মাদক ব্যবসায়ীদের প্রতি তিনি বলেন, সরকারের আহ্বানে সাড়া দিয়ে যারা আত্মসমপর্ণ করবেন তাদের প্রতি সহনশীন হবেন সরকার। আর যারা আত্মসমপর্ণ করবেন না তাদের কঠোরভাবে দমন করা হবে।

মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম, দক্ষিণ পশ্চিম রিজিওনের অতিরিক্ত মহাপরিচালক আইনুল মোর্শেদ খান পাঠান, খুলনা সেক্টর কমান্ডার উপ-মহাপরিচালক আরশাদুজ্জামান, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার, ২ আসনের সংসদ হাজী আলী আজগর টগর, চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক ইমাম হাসান ও পুলিশ সুপার মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম