বাংলাদেশে এখন দুঃশাসন চলছে : মাহী বি চৌধুরী

ই-বার্তা।। যুক্তফ্রন্টের বৈঠক নিয়ে শুক্রবার (২০ জুলাই) সকালে গুলশানে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এ অনুষ্ঠানে বিকল্প ধারা বাংলাদেশের মুখপাত্র মাহী বি চৌধুরী বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের করার জন্য জাতীয় ঐক্যের বিকল্প নেই। মাহী বি চৌধুরী আরো বলেন, ‘বাংলাদেশে যে দুঃশাসন চলছে, তা থেকে দেশকে রক্ষা করতে হবে।

 

এজন্য বর্তমান সরকারের বাইরে যতগুলো রাজনৈতিক দল আছে, মুক্তিযুদ্ধের চেতনার বাইরের দল ছাড়া তাদের সবার মধ্যে একটা জাতীয় ঐক্য গড়ে তোলতে হবে। তাহলে এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে পারবো। গণতন্ত্রকে রক্ষা করতে পারবো। ক্ষমতার ভারসাম্য বজায় রাখতে বিকল্প শক্তির উত্থান প্রয়োজন বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না।

 

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘এখন গণতন্ত্রের যে সংকট তা সরকার বদলালেই যে সেই সংকট কেটে যাবে তা কিন্তু নয়। এই সংকটটা আসলে গণতন্ত্রের ব্যবস্থার মধ্যে আছে। এই সংকটটা আমাদের পদ্ধতির মধ্যে আছে। সেটার পরিবর্তন করতে হবে। যারাই ক্ষমতায় যাবেন, তারা যদি একক নিরঙ্কুশ হয়ে যেতে পারেন এবং যাচ্ছেতাই করে তাহলে গণতন্ত্র কখনই আসবে না। এই জন্য আমরা প্রথম থেকেই বলছি, দ্বিতীয় একটা শক্তি তৈরি করতে হবে। যাতে একটা ভারসাম্য বজায় রাখা যায়, যেনো কেউ ইচ্ছা করলেই স্বৈরতন্ত্রী হয়ে যেতে পারেন না।

 

 

ই-বার্তা/ডেস্ক রিপোর্ট