বাংলাদেশ আয়োজিত ত্রিদেশীয় সিরিজে অংশ নিচ্ছে না জিম্বাবুয়ে

ই-বার্তা ডেস্ক।।  সেপ্টেম্বরে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে যাচ্ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আইসিসির সদস্য পদ স্থগিত হওয়ায় জিম্বাবুয়ে ক্রিকেট দল এই সিরিজে অংশ নিচ্ছে না।   

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের ওপর দেশটির সরকারের অযাচিত হস্তক্ষেপের কারণে দুদিন আগে তাদের সদস্যপদ স্থগিত করে আইসিসি। ফলে আইসিসির কোনো আসরে দেশটির কোনো জাতীয় দল বা বয়স ভিত্তিক দল অংশ নিতে পারবে না। তখনই নিশ্চিত ছিল জিম্বাবুয়ের না আসা।

শনিবার জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড (জেডসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশের না আসার খবরটি নিশ্চিত করেছে। আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম বা ঘরোয়া কোনো প্রতিযোগিতায় তারা অংশ নিচ্ছে না।  

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড তাদের ক্রিকেটার ও কর্মচারীদের বেতন-ভাতার বিষয়েও শঙ্কা জানিয়েছে। বিবৃতে তারা বলে, “এমন অবস্থায় ক্রিকেটার ও স্টাফরা থমকে যাবেন। তাদেরকে মাসের পর মাস অথবা আজীবনের জন্য বেতন ও ম্যাচ ফি ছাড়া থাকতে হবে।’’

১৪ থেকে ২৩ সেপ্টেম্বর ত্রিদেশীয় সিরিজটি হওয়ার কথা ছিল। জিম্বাবুয়ের ক্রিকেটের ওপর আইসিসির নিষেধাজ্ঞা বহাল থাকবে অক্টোবরে নতুন নির্বাচন পর্যন্ত। ওই নির্বাচনের পুরো প্রক্রিয়া পুঙ্খানুপুঙ্খ পর্যবেক্ষণ করবে আইসিসি। এরপর স্বাধীন পরিচালনা পর্ষদ এলে অক্টোবরে স্থগিতাদেশ তুলে দেওয়া হবে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু