বাংলাদেশ খুব দ্রুত মধ্যম আয়ের দেশে পরিণত হবেঃ মাহাথির

ই-বার্তা ডেস্ক।।  বাংলাদেশ উন্নয়নের পথেই এগিয়ে যাচ্ছে।  আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার লক্ষ্যে যে কাজ করে যাচ্ছে তা প্রশংসার দাবি রাখে বলে মন্তব্য করেছেনে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ।  

বুধবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক সাক্ষাতের সময় এসব কথা বলেন তিনি।  

লাঙ্কাওই ইন্টারন্যাশনাল মালয়েশিয়া মেরিটাইম অ্যান্ড অ্যারোস্কেস এক্সিবিশনে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপকালে মেজর জেনারেল (অব.) তারিক আহমদ সিদ্দিক বলেন, মালেয়েশিয়ায় বাংলাদেশের অনেকের কর্মসংস্থান হয়েছে এবং হচ্ছে- এমন সুযোগ দেয়ার জন্য মালয়েশিয়া সরকারের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি। 

সেখানে কর্মরতদের বৈধতাসংক্রান্ত সমস্যার সমাধানের জন্য তিনি ড. মাহাথিরকে অনুরোধ করেন এবং নতুন নিয়োগের ক্ষেত্রে স্থগিতাদেশ দ্রুত প্রত্যাহারের অনুরোধ করেন।  এ বিষয়ে ডা. মাহাথির মোহাম্মদ আশাপ্রকাশ করে বলেন, নিয়ম-কানুন ও পলিসি মোতাবেক দ্রুত সমস্যা সমাধানের পদক্ষেপ গ্রহণ করা হবে। 

এদিকে মিয়ানমারের রাখাইনে নির্যাতনের শিকার বিপুল সংখ্যক রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দিয়ে বাংলাদেশ যে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছে তাতে সাধুবাদ জানান মাহাথির এবং পাশে থাকার আশ্বাস দেন। 

বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা উল্লেখ করে মাহাথির বলেন, আজকের বাংলাদেশ উন্নয়নের পথেই হাঁটছে।  চীনের পরই পোশাকশিল্পে বাংলাদেশ অবস্থান করছে।  বাংলাদেশ একটি ডিজিটাল দেশ, আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে।

এ সময় মাহাথিরকে বাংলাদেশ সফরের আহ্বান জানালে শিগগিরই বাংলাদেশ সফর করবেন বলে আশ্বাস দেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু