বাংলাদেশ দলে সাকিবের বিকল্প নেইঃ করুনারত্নে

ই-বার্তা ডেস্ক।।  সাকিব আল হাসানের অনুপস্থিতি হাড়ে হাড়ে টের পাচ্ছে বাংলাদেশ। প্রতিপক্ষ দলের খেলোয়াড় হয়েও সেটি বুঝতে পেরেছেন শ্রীলংকা অধিনায়ক দিমুথ করুনারত্নে। তিনি মনে করেন, সাকিব না থাকায় লংকানদের বিপক্ষে ধুকতে হচ্ছে টাইগারদের।  

বিশ্বকাপে ফর্মের তুঙ্গে ছিলেন সাকিব। ব্যাট হাতে ৬০৬ রানের পাশাপাশি বোলিংয়ে ১১ উইকেট শিকার করেন তিনি। 

তবে হজে যাওয়ার জন্য বাংলাদেশ দলের সঙ্গে শ্রীলংকা সফরে যাননি বিশ্বসেরা অলরাউন্ডার। তাকে ছাড়া ভারসাম্য হারিয়েছেন সফরকারীরা। সেই সুযোগে এক ম্যাচ আগেই তিন ওয়ানডে সিরিজ ২-০ তে জিতে নিয়েছেন স্বাগতিকরা।

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে গড়াবে বুধবার। কলম্বোর প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টায়। এর আগের দিন সংবাদ সম্মেলনে করুনারত্নে বলেন, মূল ফ্যাক্টর হচ্ছে সাকিবের অনুপস্থিতি। সে বাংলাদেশ দলে দারুণ ভূমিকা পালন করে। আমার মনে হয়, তাকে ছাড়া ভারসাম্যপূর্ণ দল গড়তে সমস্যা হচ্ছে তাদের। 

তিনি বলেন, বিশ্বকাপ দেখেন- সাকিব-মুশফিকের কারণে বাংলাদেশ ভালো খেলেছে। এ দুই ব্যাটসম্যান পুরো বিশ্বকাপে দলকে টেনেছে। তারা দারুণ ব্যাটিং করেছে এবং ধারাবাহিকভাবে বড় রান সংগ্রহ করেছে। 

বাংলাদেশ দলে বিশ্বসেরা অলরাউন্ডারের বিকল্প দেখছেন না করুনারত্নে। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই অবদান রাখা সাকিবের অনুপস্থিতি ফলে প্রভাব ফেলছে বলে মনে করেন তিনি। লংকান দলপতি বলেন, সাকিব না থাকলে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই অভাব অনুভূত হয়। আমি তার বিকল্প কাউকেই দেখি না। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু