বাইপাস সার্জারির করার কথা ভাবছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা

ই-বার্তা ডেস্ক ।। মাউন্ট এলিজাবেথ হাসপাতাল সিঙ্গাপুর-এ চিকিৎসাধীন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসার সর্বশেষ অবস্থা জানিয়ে আজ দুপুরে হাসপাতালে ব্রিফ করেছেন ডা. ফিলিপ কোহ এর নেতৃত্বাধীন মেডিক্যাল বোর্ড। কাদেরের অবস্থার কিছুটা উন্নতি হলে বাইপাস সার্জারির করার কথা ভাবছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা।

ডা. ফিলিপের বক্তব্যের আলোকে ওবায়দুল কাদের এর বর্তমান শারীরিক অবস্থা গণমাধ্যমকে জানিয়েছেন বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা. আবু নাসার রিজভী।

তিনি বলেন: ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়ার পর জরুরী ভিত্তিতে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সেখানের পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসক ওবায়দুল কাদেরকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ ও পরীক্ষা-নীরিক্ষা করে আজ সকালে আমাদের সাথে বসেন।

প্রথমত তারা জানান বাংলাদেশে যে চিকিৎসা তাকে দেয়া হয়েছে তা ছিলো ভীষণ ভালো। এখন তার অবস্থা স্থিতিশীল আছে। কিন্তু তার কিডনিতে কিছু সমস্যা আছে এবং তার কিছু ইনফেকশন আছে। আগামী কয়েকদিনের মধ্যে এই কিডনির সমস্যা সমাধানের পর তারা বাইপাস করার চিন্তা করছেন। বর্তমানে তার অবস্থা ক্রমে উন্নতির দিকে যাচ্ছে।

ব্রিফিং-এ অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের সহধর্মিনী বেগম ইসরাতুন্নেসা কাদের, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমানসহ আরো অনেকে।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া