বাড্ডায় নারীকে পিটিয়ে হত্যা মামলার আরও ৫ আসামি রিমান্ডে

ই- বার্তা ডেস্ক।।   আদালত রাজধানীর বাড্ডা প্রাইমারি স্কুলের সামনে ছেলেধরা সন্দেহে তসলিমা বেগম রেনু হত্যা মামলায় গ্রেফতার আরও পাঁচ আসামির তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

আজ বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন আসামিদের রিমান্ডের এ আদেশ দেন।

আসামিরা হলেন- মো. সোহেল রানা, আসাদুল ইসলাম, মো. বিল্লাল, মো. রাজু ও মুরাদ। এ নিয়ে মামলায় এক ডজন আসামিকে গ্রেফতার করা হল। এদিন আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা বাড্ডা থানার ইন্সপেক্টর আব্দুর রাজ্জাক।

শুনানিতে জিআরও লিয়াকত আলী বলেন, আসামিদের সিসি টিভির ভিডিও ফুটেজ দেখে শনাক্ত ও গ্রেফতার করা হয়েছে। এটা শুধু নিছক একটা দুর্ঘটনা নয়। এখানে রাষ্ট্রের বিরুদ্ধেও ষড়যন্ত্র হতে পারে। প্রত্যেক আসামির সর্বোচ্চ রিমান্ড প্রার্থনা করেন তিনি। অপরদিকে আসামি মুরাদ ও বিল্লালের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন।

শুনানিতে তারা বলেন, মুরাদ ঘটনাস্থলের পাশেই শ্রমিকের কাজ করেন। তিনি ঘটনার সঙ্গে সম্পৃক্ত নন। আসামি বিল্লালও শ্রমিক। তিনি ঘটনাস্থলের পাশেই চাউলের দোকানে বস্তা টানার কাজ করেন। হত্যাকাণ্ডটি মর্মান্তিক। তবে এতে করে যেন কোনো নির্দোষ ব্যক্তি সাজা না পায়।

অপরদিকে মামলার বাদীপক্ষের আইনজীবী মাইদুল ইসলাম পলক শুনানিতে বলেন, এটা নিছক কোনো গুজব নয়। এটা কোনো সংঘবদ্ধ গ্যাংয়ের কাজ। যারা সারা দেশে এ গুজব ছড়িয়ে দিচ্ছে। আসামির সর্বোচ্চ রিমান্ড প্রার্থনা করেন তিনি। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের রিমান্ডের ওই আদেশ দেন।