বাবরকে পাকিস্তানের অধিনায়ক করার পরামর্শ মিয়াঁদাদের

ই-বার্তা ডেস্ক।।  বিশ্বকাপে পাকিস্তান ব্যর্থ হওয়ায় অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে সরফরাজ আহমেদকে। এমন অবস্থায়, বর্তমান দলের সেরা ব্যাটসম্যান বাবর আজমের কাঁধে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তান দলের সাবেক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ।    

বিশ্বকাপে পাকিস্তান আশানুরূপ ভালো করতে না পারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন বাবর। ছিলেন দলের সেরা ব্যাটসম্যান। ৬৭ উপর গড়ে করেছেন ৪৭৪ রান। এর মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে অসাধারণ একটি সেঞ্চুরি হাঁকিয়ে দলকে এনে দেন জয়। 

পঞ্চাশ ওভারের ক্রিকেটে পাকিস্তানের নতুন অধিনায়ক হিসেবে যে কয়জনের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে অন্যতম ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ হাফিজ। তবে মিয়াঁদাদ মনে করেন, ২৪ বছর বয়সী বাবরকেই অধিনায়ক করা উচিত। কেননা টপ অর্ডার এই ব্যাটসম্যান দীর্ঘ সময় দলের হাল ধরতে পারবে। 

বাবরকে অধিনায়ক বানানোর পক্ষে যুক্তি দেখিয়ে মিয়াঁদাদ বলেন, “কিভাবে উন্নতি করা যায় এটাকে প্রাধান্য দিয়েই আপনাকে লক্ষ্য স্থির করতে হবে। তাদের লক্ষ্য এগিয়ে যাওয়া, নাকি পিছিয়ে পড়া বিষয়টা অবশ্যই ঠিক করতে হবে। নতুন নেতৃত্ব দিয়ে আমাদেরকে নতুন করে শুরু করতে হবে।” 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু