বার্সাকে হারিয়ে ১১ বছর পর চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়া

ই-বার্তা ডেস্ক।।  ট্রেবল জয়ের সম্ভাবনা শেষ হওয়ার পর লক্ষ্য ছিল অন্তত ঘরোয়া ডাবল জিতে মৌসুম শেষ করা।  ভ্যালন্সিয়ার কাছে ২-১ গোলে হেরে সেই স্বপ্নও শেষ বার্সেলোনার।  আর ১১ বছর কোপা দেল রে জয়ের উল্লাসে মাতে ভ্যালেন্সিয়া।  

শনিবার রাতে সেভিয়ায় হওয়া ম্যাচটিতে বার্সেলোনাকে ২-১ গোলে হারায় ভালেন্সিয়া।  শেষ দিকে লিওনেল মেসির নৈপুণ্যে লা লিগা চ্যাম্পিয়নরা লড়াই জমিয়ে তুললেও হার এড়ানো সম্ভব হয়নি। 

খেলার শুরুতেই ক্লেমোঁ লংলেটেরর ভুল পাসে বল পেয়ে যান ভালেন্সিয়ার রদ্রিগো মোরেনো।  আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়ে শট নিয়েছিলেন স্প্যানিশ এই উইঙ্গার।  কিন্তু গোললাইনে গিয়ে কোনো রকমে দলকে রক্ষা করেন জেরার্দ পিকে। 

২১তম মিনিটে ভালেন্সিয়াকে আর দমিয়ে রাখতে পারেনি বার্সেলোনা।  ডি-বক্সের উপরে বল পেয়ে কিছুটা সময় নিয়ে ডান পায়ের জোরালো এক শটে কাতালান ক্লাবটির জালে বল জড়ান ভালেন্সিয়ার ফরাসি স্ট্রাইকার কেভিন গেমেইরো।

পিছিয়ে গড়ার জের না কাটতেই আবার গোল খেয়ে বসে এরনেস্তো ভালভেরদের দল।  কার্লোস সোলেরের কোণাকুনি পাসে খুব কাছ থেকে বিদ্যুৎ গতির এক হেডে জালে বল জড়ান রদ্রিগো।

২-০ গোলে পিছিয়ে থাকা বার্সেলোনা দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে।  কিন্তু কিছুতেই কাজ হচ্ছিল না।  গোলের দেখা পাচ্ছিল না দলটি।  ম্যাচের ৭৩তম মিনিটে মৌসুমে ৫১তম গোল করে কিছুটা আশার সঞ্চার করেন মেসি।  কিন্তু ম্যাচের বাকি সময়ে ভালেন্সিয়ার রক্ষণভাগে আর ফাটল ধরাতে পারেনি রেকর্ড ৩০ বারের কোপা দেল রে চ্যাম্পিয়ন বার্সেলোনা। 

উল্লেখ্য, এই নিয়ে এবারের মৌসুমে ভালেন্সিয়ার বিপক্ষে তিনবারের দেখায় একবারও জয়ের দেখা পেলো না বার্সেলোনা।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু