বার্সার সাথে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় ইন্টার মিলানের

ই-বার্তা ডেস্ক।।  বার্সেলোনার একাদশে ছিলেন না প্রাণভোমরা লিওনেল মেসি, জেরার্ড পিকে, সার্জিও রবার্তোকে ছাড়া তারুণ্যনির্ভর দল বার্সার কাছে হরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিল পূর্ণশক্তির ইন্টার মিলান।  চ্যাম্পিয়নস লিগে এফ গ্রুপের ম্যাচে কাতালানদের কাছে ২-১ গোলে হেরেছে তারা।   

আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে বার্সা। ফলে এ ম্যাচ ছিল তাদের জন্য কেবল নিয়মরক্ষার। সেখানে দ্বিতীয় রাউন্ডে উঠতে ইন্টারের সামনে জয়ের বিকল্প ছিল না। এ সমীকরণ নিয়ে মঙ্গলবার রাতে সানসিরোয় স্প্যানিশ জায়ান্টদের আতিথ্য দেন নেরাজ্জুরিরা।

শুরুটা শুভ করে ইন্টার। সূচনালগ্নে প্রখর গতি আর নিখুঁত পাসে ছন্দময় ফুটবল উপহার দেন তারা। সেখানে অগোছালো দেখা যায় বার্সাকে। তবে খেলার ধারার বিপরীতে ২৩ মিনিটে এগিয়ে যায় তারাই। আঁতোয়া গ্রিজম্যানের পাস ধরে নিশানাভেদ করেন কার্লেস পেরেজ।

গোল হজম করে আক্রমণের গতি বাড়ায় ইন্টার। মুহুর্মুহু আক্রমণে বার্সার রক্ষণসেনাদের ব্যতিব্যস্ত রাখেন তারা। তবে সহসা সাফল্য মিলছিল না। অবশেষে ৪৪ মিনিটে সৌভাগ্যসূচক গোলে সমতায় ফেরেন স্বাগতিকরা। লাউতারো মার্তিনেসের বাড়ানো বল থেকে ঠিকানায় পাঠান রোমেলু লুকাকু।

বিরতি থেকে দ্বিতীয়ার্ধে ফিরেও আক্রমণের ধারা বজায় রাখে ইন্টার। বেশ কিছু সহজ সুযোগও পান তারা। মার্টিনেস ও লুকাকু একবার করে জালে বল জড়ালেও অফসাইডে তা বাতিল হয়ে যায়। 

এদিকে ৮৫ মিনিটে পেরেজের পরিবর্তে মাঠে নেমে আনুস ফাতি গোল করলে পাশার দান উল্টে যায়। শেষ অবধি ২-১ গোলের জয় মাঠ ছাড়েন অতিথিরা।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু