বাসার টয়লেট থেকে ৫৮ লাখ টাকা জব্দ

ই-বার্তা ।। রাজধানীতে এক ব্যবসায়ীর বাসার টয়লেট থেকে ৫৮ লাখ টাকা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। একই দিন ওই ব্যবসায়ীর মতিঝিলের প্রতিষ্ঠান থেকে আরও নয় লাখ টাকা জব্দ করা হয়েছে।

 

গ্রেফতার করা হয়েছে ওই ব্যবসায়ীর পাঁচ সহযোগীকে। শুল্ক গোয়েন্দা অধিদফতর বৃহস্পতিবার আদালতে প্রতিবেদন দিয়ে বলেছে, ওই ব্যবসায়ীর নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র অনেক দিন ধরে হুন্ডির মাধ্যমে ভারতে টাকা পাচার করে আসছিল।

 

পলাতক ওই ব্যবসায়ীর নাম তাজিম আনোয়ার। তিনি ‘তাজিম বাংলাদেশ’ নামের একটি প্রতিষ্ঠানের মালিক। গ্রেফতার পাঁচজন হলেন- জহিরুল ইসলাম, তরুণ দত্ত, মো. মাছুম, মো. আবদুর রহমান ও মো. আনোয়ার হোসেন। শুল্ক গোয়েন্দারা বুধবার মতিঝিলে তাজিম বাংলাদেশের কার্যালয় থেকে ৯ লাখ ৭৫ হাজার টাকা এবং সেগুনবাগিচায় তাজিম আনোয়ারের বাসার টয়লেট থেকে ৫৮ লাখ ১৫ হাজার টাকা জব্দ করে।

 

এ ঘটনায় তাজিম আনোয়ারকে প্রধান আসামি করে মতিঝিল থানায় অর্থপাচার প্রতিরোধ আইনে মামলা করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, তাজিম আনোয়ার ভারতে হুন্ডির মাধ্যমে অনেক আগে থেকে টাকা পাচার করে আসছিলেন।

 

 

ই-বার্তা/এস এস