বায়তুল মোকাররমে এরশাদের তৃতীয় জানাজা সম্পন্ন

ই- বার্তা ডেস্ক।।   বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার আসরের নামাজের পর তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে বিকাল ৫টায় সাবেক এ রাষ্ট্রপতির মরদেহ ফ্রিজার ভ্যানে বায়তুল মোকাররম মসজিদে আনা হয়।

জানাজায় অংশ নিতে আসরের নামাজের এক ঘণ্টা আগে থেকে এরশাদের অসংখ্য ভক্ত, নেতাকর্মী ও রাজনৈতিক ব্যক্তিরা মসজিদে আসতে থাকেন। জাতীয় মসজিদ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। এর আগে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে সোমবার দুপুরে এরশাদের মরদেহ নিয়ে আসা হয় কাকরাইলের দলীয় কার্যালয়ে। সেখানে সকাল থেকেই শত শত নেতাকর্মী জড়ো হন দলীয় চেয়ারম্যানকে শ্রদ্ধা জানাতে। এ সময় দলের নেতাকর্মীরা আবেগাপ্লুত হয়ে পড়েন। তারা চোখের জলে প্রিয় নেতাকে শেষ শ্রদ্ধা জানান।

গতকাল রোববার বাদ জোহর ঢাকা ক্যান্টনমেন্ট জামে মসজিদে এরশাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

জাতীয় পার্টি সূত্র জানায়, রাতে সিএমএইচের হিমঘরে এরশাদের মরদেহ রাখা হবে। মঙ্গলবার সকাল ১০টায় এরশাদের মরদেহ হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হবে রংপুরে। সেখানে জানাজার পর মরদেহ নিয়ে আসা হবে ঢাকায়। এর পর ঢাকার সামরিক কবরস্থানে এরশাদের দাফন সম্পন্ন হবে।