বায়ার্নের কাছে বড় হারে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ শুরু রিয়ালের

ই-বার্তা ডেস্ক।।  ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। বায়ার্নের হয়ে কোরেন্তিন টোলিসো, রবার্ট লেভানডফস্কি ও সার্জিও জিন্যাবি একটি করে গোল করেন। রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেন রদ্রিগো।  

যুক্তরাষ্ট্রের হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রবিবার সকালে ম্যাচের ১৫ মিনিটেই এগিয়ে যায় বায়ার্ন। বক্সের ভেতর থেকে কোরেন্তিন টোলিসোর শট গোললাইন থেকে ফিরিয়েছিলেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। ফিরতি শটে আর ভুল করেননি এই ফরাসি মিডফিল্ডার। এরপরে দু’দলই বেশ কয়েকটি আক্রমণ করলেও গোলের দেখা পায়নি।ফলে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন মিউনিখ। 

বিরতির পর ১১ জনই বদলি নামিয়েছিলেন জিদান। গোল পরিশোধে মরিয়া রিয়ালের উপর এ সময় প্রভাব বিস্তার করে মিউনিখ। ম্যাটের ৬৭ মিনিটে দারুণ এক গোলে বায়ার্নের ব্যবধান দিগুণ করেন বদলি হিসেবে নামা রবার্ট লেভানডফস্কি। ৬৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলে জিন্যাবি।

৮১ মিনিটে উলরিচ রিয়ালের রদ্রিগোকে ফাউল করে লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় বায়ার্ন। সেই সুযোগে ৮৪ মিনিটে রদ্রিগোর গোলে শুধু পরাজয়ের ব্যবধানই কমাতে পারে রিয়াল। খেলার বাকি সময় আর কোনো গোল না হলে ৩-১ হার নিয়ে মাঠ ছাড়ে জিদান শিষ্যরা। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু