বিইউপির ১০ শিক্ষার্থীর সঙ্গে বৈঠকে বসেছেন মেয়র আতিকুল

ই- বার্তা ডেস্ক।।   বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) সাত সদস্যের একটি প্রতিনিধিদল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠকে বসেছেন ।

আজ বুধবার বেলা ২টায় এই বৈঠক শুরু হয়েছে। এখন বৈঠক চলছে বলে জানা গেছে। বৈঠকে আরও উপস্থিত আছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, বিইউপি উপাচার্য মেজর জেনারেল এমদাদ উল বারীসহ পরিবহন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

শিক্ষার্থীদের আন্দোলনের নেতৃত্বকারী বিইউপি শিক্ষার্থী আব্দুল্লাহ রহমান  বলেন, বিওপির ১০ সদস্যের একটি দল মেয়রের সঙ্গে বৈঠকে বসেছেন। দুপুর ১টায় মেয়রের পক্ষ থেকে গাড়ি পাঠানো হয়, সেই গাড়িতে করে তার কার্যালয় গেছেন প্রতিনিধি দলের সদস্যরা।

তিনি আরও বলেন, আমাদের আট দফা ও নতুন করে তিন দফা দাবি নিয়ে মেয়রের সঙ্গে আলোচনা হবে। আবরার আহাম্মেদ চৌধুরীকে বাসচাপা দেয়া চালকের ফাঁসি কার্যকর, জাবলে নূর ও সু-প্রভাত পরিবহনের সব অনুমোদন বাতিল ও ঢাকার সব হকারদের উচ্ছেদ করে ঝুঁকিপূর্ণ এলাকায় ওভার ব্রিজ বা আন্ডারপাস নির্মাণের দাবি তোলা হবে।

নেতৃত্বকারী বিইউপি শিক্ষার্থী আব্দুল্লাহ রহমান বলেন, এ তিনটি দাবি বাস্তবায়ন করা হলে আমরা আপাতত আন্দোলন স্থগিতের ঘোষণা দিবো। আর যদি দাবি পূরণ না হয়, তাদের আন্দোলন অব্যাহত থাকবে। এ সব বিষয় নিয়েই মেয়রের সঙ্গে প্রতিনিধিদল বৈঠক করছেন। বৈঠক শেষে ফিরে পরবর্তী কর্মসূচি ঘোষণা দেয়া হবে।

আন্দোলনের নেতৃত্বকারী একাধিক শিক্ষার্থীরা জানান, আগামীকাল বৃহস্পতিবার থেকে শিক্ষার্থীদের আন্দোলন ৪৮ ঘণ্টা স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও তা বাতিল করা হয়েছে। আমাদের সহপাঠী ভাইকে যে হত্যা করেছে তার ফাঁসি নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়ব না বলে সিদ্ধান্ত নিয়েছি।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম