বিএনপিকে বিভক্ত করে তার শক্তিকে ছোট করে দেয়ার চক্রান্ত চলছেঃ ফখরুল

ই-বার্তা ডেস্ক।।    ‘আজকে বিএনপিকে ঘিরে বহু ষড়যন্ত্র শুরু হয়েছে। চক্রান্ত হচ্ছে বিএনপিকে দুর্বল করার জন্য। চক্রান্ত হচ্ছে বিএনপিকে বিভক্ত করে তার শক্তিকে ছোট করে দেয়ার জন্য।’ বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমানের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই মন্তব্য করেন।

বিএনপিকে ভাঙার ষড়যন্ত্র সফল হবে না উল্লেখ করে তিনি আরও বলেন, আমি দৃঢ়তার সঙ্গে বলতে চাই, কোনোদিনই তাদের (সরকার) ষড়ন্ত্র সফল হবে না। যতবার বিপর্যয় এসেছে ততবার বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে ঘুরে দাঁড়িয়েছে।দেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপি বারবার বিপর্যয়ের মুখে ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে এবং নতুন জীবন লাভ করেছে।

যত সংকটই আসুক বিএনপি ঘুরে দাঁড়াতে হবে এমন প্রত্যয় ব্যক্ত করে ফখরুল বলেন, আমাদের রাজনীতিকে বুঝে সেই রাজনীতির পক্ষে অত্যন্ত শক্তভাবে অবস্থান নিতে হবে। বাংলাদেশের মানুষের ঘরে ঘরে যেতে হবে। দলতে আরও সুসংগঠিত করতে হবে।

আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে  এবং গণশত্রুতে পরিণত হয়েছেন বলে দাবি করেন এই নেতা। 

এসময় তিনি খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপিকে সুসংগঠিত হওয়ার আহ্বান জানান এবং আরাফাত রহমানের আত্মার মাগফেরাত কামনায় সবার দোয়া প্রর্থনা করেন।

দেশপ্রেমিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, যে ভয়াবহ দানব গণতন্ত্রকে ধবংস করছে, তার বিরুদ্ধে দেশপ্রেমিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে। যারা আজ বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তাদেরকে পরাজিত করতে হবে।

এর আগে সকালে বিএনপি মহাসচিবসহ নেতৃবৃন্দ বনানীতে কোকোর কবর জিয়ারত করেন।

উল্লেখ্য,  ২০১৫ সালের ২৪ জানুয়ারি ৪৫ বছর বয়সে মালয়েশিয়ায় হৃদরোগে মারা যান আরাফাত রহমান কোকো । মালয়েশিয়া থেকে ২৮ জানুয়ারি ঢাকায় এনে তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

ই-বার্তা/ মাহারুশ হাসান