বিএনপির আইনজীবীদের চকলেট নয়, বিষ খাওয়া উচিত: মোহাম্মদ নাসিম

ই- বার্তা ডেস্ক।। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপির আইনজীবীদের চকলেট না খেয়ে বিষ খাওয়া উচিত।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন তিনি। নাসিম বলেন, বিএনপির আইনজীবীরা চকলেট মুখে দিয়ে আদালতে আসেন তাদের আপাকে মুক্ত করতে। খালেদা জিয়া এখন চকলেট আপায় পরিণত হয়েছেন। সপ্তাহ, মাস, বছর চলে যায় কিন্তু বিএনপির আইনজীবীরা তাদের নেত্রীকে মুক্ত করতে পারে না, তাদের বিষ খাওয়া উচিত। আইনজীবীদের চকলেট মুখে না দিয়ে বিষ মুখে দিয়ে আত্মহত্যা করা উচিত।

আলোচনা সভায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, সোহরাওয়ার্দীর উত্তরসূরী ছিলেন বঙ্গবন্ধু। সোহরাওয়ার্দী যদি বেঁচে থাকতেন তাহলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন আরও সহজ হতো। তার স্বপ্নের সোনার বাংলাকে আরও এগিয়ে নিতেন। এ সময় সাবেক মন্ত্রিপরিষদ সচিব সৈয়দ হাসান ইমাম বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী বাংলাকে ভাগ করতে দেননি। তার আদর্শে জাতির জনক বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করেছেন। কিন্তু ঘাতকরা বঙ্গবন্ধুর সোনার বাংলাকে গড়তে দেয়নি, জাতির পিতাকে হত্যা করেছে। এখন শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই সোহরাওয়ার্দীকে স্মরণ করা হচ্ছে, মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলা যাচ্ছে।