বিএনপির গণশুনানিতে সবাই গণঘুমে ব্যস্ত ছিলেন : তথ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  মন্তব্য করেছেন যে, নির্বাচন নিয়ে বিএনপি যে গণশুনানি করেছে সেখানে সবাই গণঘুমে ব্যস্ত ছিলেন ।

আজ মঙ্গলবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ রিপোর্টার্স ফোরামের (সিজিআরএফ) সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, গণশুনানিতে কিন্তু সবাই গণঘুমে ব্যস্ত ছিলেন। আমি সামাজিক যোগাযোগের মাধ্যমে যেটা দেখলাম। গণশুনানির সময় তারা সবাই ঘুমাচ্ছিলেন। গণশুনানির নামে এটি আসলে জনগণের চোখে ধুলা দেয়ার জন্য একটি নাটক মঞ্চায়ন করা হয়েছে। এর কোনো আবেদন তারা জনগণের কাছে তৈরি করতে পারেনি।

তথ্যমন্ত্রী  বলেন, তাদের দলের একজন নেতা বলেছেন, গণশুনানির পাশাপাশি তাদের নেতাদের শুনানি করা প্রয়োজন, কার কী ভূমিকা ছিল সে বিষয়ে। আমিও মনে করি তাদের নেতাদের শুনানি করার প্রয়োজন, কার কি ভূমিকা ছিল এবং আছে।

এ সময় এক প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, গতকাল ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলামসহ তাদের একটি প্রতিনিধিদল ইউএস রাষ্ট্রদূতসহ কয়েকজন কূটনীতিকের সঙ্গে দেখা করেছেন। প্রকৃতপক্ষে দেশের জনগণই হচ্ছে ক্ষমতার মালিক। জনগণের বাইরে অন্য কেউ ক্ষমতার মালিক নয়। বিএনপি কিংবা ঐক্যফ্রন্ট ঘনঘন বিদেশিদের সঙ্গে দেখা করার মাধ্যমে তাদের রাজনৈতিক দেউলিয়াত্ব প্রকাশ পায়।

দেশে কিছু হলেই তারা বিদেশিদের কাছে ধরনা দেয় বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, এর দ্বারা একটি দেশকে শুধু অপমানিত করা হয় তা নয়, নিজেদেরকেও অপমানিত করা হয়। তাদের দলকেও অপমানিত করে। আমি মনে করি তাদের ধরনা দেয়া উচিত জনগণের কাছে। বিদেশিদের কাছে নয়।

বাংলাদেশ ক্লাইমেটচেঞ্জ রিপোর্টার্স ফোরামের সভাপতি কাউসার রহমানের সভাপতিত্বে ‘জলবায়ু পরিবর্তন ঝুঁকি মোকাবিলায় গণমাধ্যম’ শীর্ষক এ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাসউদুল হক, সিনিয়র সাংবাদিক সন্তোষ শর্মা, নির্বাহী সদস্য মনিরুজ্জমান উজ্জ্বল, সদস্য শামীম আহমেদ, শাহাদৎ স্বপন, শাহাদাত হোসেন রাকিব, ইসমাইল হোসেন রাসেল প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম