বিএনপির বগুড়া জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা

ই-বার্তা ডেস্ক।।  বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জেলা খ্যাত বগুড়া জেলা বিএনপির নির্বাহী কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় তা বিলুপ্ত করা হয়েছে।  গতকাল শনিবার দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বগুড়া জেলা বিএনপির বর্তমান নির্বাহী কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় ওই কমিটি বিলুপ্ত করা হয়েছে।  গঠনতন্ত্র অনুযায়ী অতি শিগগির বগুড়া জেলা আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে।’

অন্যদিকে, আগামী সাত দিনের মধ্যে পাবনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির গঠনের সিদ্ধান্ত হয়েছে।  এ ছাড়া আগামী তিন মাসের মধ্যে পাবনা জেলার সব উপজেলা, থানা, পৌরসভা ও ইউনিয়ন বিএনপির কমিটিও গঠন করা হবে।

গতকাল শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পাবনা জেলা বিএনপির সাংগঠনিক বিষয়ে এক সভায় এ সিদ্ধান্ত হয়।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) শাহীন শওকতের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

সভায় সিদ্ধান্ত গৃহীত হয়, আগামী সাত দিনের মধ্যে পাবনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন এবং আগামী তিন মাসের মধ্যে পাবনা জেলার সব উপজেলা, থানা, পৌরসভা ও ইউনিয়ন বিএনপির কমিটি গঠন করতে হবে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু