বিএনপির মনমানসিকতা আউটডেটেডঃ কাদের

ই-বার্তা ডেস্ক।।  বিএনপির নেতাকর্মীদের মানসিকতা একেবারেই সেকেলে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

বুধবার সকালে রাজধানীর উত্তরায় দিয়াবাড়িতে মেট্রোরেল লাইনে রেল-ট্র্যাক স্থাপন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ওবায়দুল কাদের। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি আধুনিকতা থেকে পিছিয়ে যাচ্ছে। ডিজিটাল পদ্ধতিতে সারা পৃথিবী এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ডিজিটাল পদ্ধতি যারা পছন্দ করে না, তারা কতটা আউটডেটেড (সেকেলে) মনমানসিকতার, কতটা পেছানে আছে সেটি ভাবতে হবে। 

‘ইভিএম ডিজিটাল ভোটচুরির মেশিন’– বিএনপি নেতাদের এমন বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘এটি লেটেস্ট টেকনোলজি। ইভিএমে যদি ভোট হয় সেটি ত্রুটিমুক্ত নির্বাচন হবে। এ পদ্ধতিতে সহজেই ভোট গণনা করা যায়। এটি অ্যাকসেপটেড (গ্রহণযোগ্য) একটি সিস্টেম, কাজেই এ নিয়ে বিতর্কের কোনো অবকাশ নেই।’

‘নির্বাচনে শেষটা দেখে ছাড়ব’– ঢাকা উত্তর বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের এমন মন্তব্যের বিষয়ে তিনি বলেন, বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে এটি তো ভালো কথা। তাদের পুরনো সংস্কৃতি নির্বাচনের আগেই ভোট বয়কট করা। সেখান থেকে যদি সরে আসতে পারে তা হলে সেটি ভালো কথা। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু