বিএনপির সংসদে যাওয়া নিয়ে কথা বললেন বি. চৌধুরী

ই-বার্তা ডেস্ক।।  বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, বিএনপি উচিত সংসদে যোগ দিয়ে বিরোধী দল হিসেবে জোড়ালো ভূমিকা রাখা।  এসময় তিনি আরও  বলেন, সরকারের ভুলত্রুটি সম্পর্কে সংসদে প্রতিবাদ জানানোর মাধ্যমে যথার্থ ভূমিকা রাখতে পারবে তারা। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাঁর দল বিকল্পধারা থেকে মেজর (অব.) আবদুল মান্নান ও মাহী বি চৌধুরী সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় রাজধানীর বিএমএ মিলনায়তনে গতকাল (রবিবার) এক সংবর্ধনা সভার আয়োজন করা হয়।  এসময় এসব কথা বলেন বদরুদ্দোজা চৌধুরী।   

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যথাযথ ভাবে গণতন্ত্র চর্চা না করলে, সংসদকে গণতান্ত্র চর্চার কেন্দ্র হিসেবে প্রমাণিত না করলে, সংসদে বিরোধী দলের শক্তিশালী ভূমিকা না থাকলে বাংলাদেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ ঝুকিতে পরবে।

জামায়াতের সঙ্গে ঐক্য না করার ঘোষনা দেওয়ায় ড. কামাল হোসেনকে উদ্দ্যেশ করে তিনি বলেন, ‘বিলম্ব হলেও ঐকমত্য পোষণ করার জন্য তাঁকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।’

এসময় বিএনপির উদ্দ্যেশে বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নান বলেন, ‘যখন আমরা বিএনপি ছাড়লাম তখন বলা হলো, বটগাছ থেকে দুইটা পাতা ঝরে গেলে কিছু হয় না।  আমি তো আজকে কোনো বটগাছই দেখি না।  যে বটগাছ নিয়ে তারা বড়াই করে, তার শিকড়ও কয়দিন পরে থাকবে না। আমরা বিএনপি ছেড়ে ভালো সিদ্ধান্ত নিয়েছিলাম।’

ই-বার্তা/ মোঃ সালাউদ্দিন সাজু