বিএনপির ১৬ নেতাকর্মী আটক

ই-বার্তা।। বিএনপির ১৬ নেতাকর্মীকে আটক করছে পুলিশ রাজধানীর শাহবাগ ও চকবাজার থেকে। তাদের বিষয় তথ্য যাচাই-বাছাই করছে পুলিশ। ৫  ডিসেম্বরের  নাশকতা মামলায় তাদের গ্রেফতার দেখানো হতে পারে।

বুধবার সাড়ে ১১টার দিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে যান। এসময় তাকে অভ্যর্থনা জানাতে আসা নেতাকর্মীরা হাইকোর্ট মোড়, বঙ্গবাজার, বকশিবাজার এলাকায় ভিড় করেন। তাদের মধ্য থেকে এই ১৬ জনকে গ্রেফতার করা হয়।

শাহবাগ থানার ডিউটি অফিসার এসআই মিজানুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, এখন পর্যন্ত  ১৫ জনকে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের বিষয়ে যাচাই-বাছাই করা হচ্ছে।রমনা জোনের পুলিশের এক কর্মকর্তা বলেন, ৫ ডিসেম্বর সচিবালয় এলাকায় গাড়ি ভাঙচুরের ঘটনায় তাদের কয়েকজনকে গ্রেফতার দেখানো হবে।

এদিকে, চকবাজার থানা পুলিশও এক কর্মীকে গ্রেফতার করেছে বলে জানিয়েছেন থানার ডিউটি অফিসার এসআই দেলোয়ার হোসেন।তিনি বলেন, আমাদের থানা পুলিশ একজনকে আটক করেছে। তাকে থানায় রাখা হয়েছে। তার বিষয় তথ্য সংগ্রহ করা হয়েছে।

৫ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে আত্মসমর্পণের পর ওই রাস্তা দিয়ে তখন ফিরছিলেন। খালেদা জিয়াকে সমর্থন জানাতে বিএনপি, যুবদল ও ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী অবস্থান নেন তার ফেরার পথে। এসময় নেতাকর্মীরা রাস্তায় নেমে মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। তাদের সঙ্গে শুরু হয় পুলিশের সংঘর্ষ। ঘটনাস্থল থেকে পুলিশ অন্তত ৩৫ জনকে গ্রেফতার করা হয়। যার মধ্যে বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক ও সাবেক ফুটবলার আমিনুল হকও ছিলেন।