বিএনপি এখন ধার করা নেতৃত্ব দিয়ে চলছেঃ তথ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন যে, বিএনপি এখন ধার করা নেতৃত্ব দিয়ে চলছে।

সোমবার (২০ মে) নিজ দফতরে সাংবাদিকদের এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ঐক্যফ্রন্ট বহাল আছে। ভাড়া করা নেতা ড. কামাল হোসেন তো আছেনই। বিএনপি এখন নতুন করে নেতৃত্ব ভাড়া করবে কি না, তারাই জানে।

ড. হাছান মাহমুদ বলেন, তারেক রহমান দণ্ডপ্রাপ্ত আসামি। পলাতক আসামি। দেশের বাইরে থেকে দলের নেতৃত্ব দেওয়া সহজ নয়। ফলে বিএনপির সিদ্ধান্তহীনতার কারণে দৈন্য দশায় আছে।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেও করেনি। যেমন, তারা নির্বাচনে অংশ নিলেও মাঠে তৎপর ছিল না। তাদের কোনো প্রচারণা ছিল না, অনেকে কেন্দ্রে এজেন্ট দেয়নি। আর মনোনয়ন বাণিজ্য তো হয়েছেই। এক আসনে একাধিক প্রার্থী ছিল। মনোনয়ন বাণিজ্যের কারণে লেজেগোবড়ে হয়ে গেছে তাদের নির্বাচন। লন্ডন থেকে সেই মনোনয়ন বাণিজ্যের সূত্রপাত। ঢাকাতেও বাণিজ্য হয়েছে। সোজা কথা, বিএনপি দৈন্য দশায় পৌঁছে গেছে।

তথ্যমন্ত্রী বিএনপি চেয়ারপারসনের অসুস্থতা প্রসঙ্গে বলেন, বিএনপি নেতারা বলেছেন, খালেদা জিয়ায় জিহ্বায় কামড় লেগে ঘা হয়েছে। আমি পিজি হসাপাতলে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) কথা বলে জেনেছি, তারাও একই কথা বলেছে। অসতর্ক অবস্থায় যে কারওই জিহ্বায় কামড় লাগতে পারে। এটা কোনো রোগ নয়। বেঁচে থাকার জন্য তাকে জাউ খেতে হচ্ছে, এটা ঠিক তথ্য নয়।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম