বিএনপি দেশের রাজনীতিতে ভয়ের রাজত্ব কায়েম করেছেঃ তথ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ মন্তব্য করেছেন যে, বিএনপি দেশের রাজনীতিতে ভয়ের রাজত্ব কায়েম করেছে।

আজ মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশে কারা ভয়ের রাজত্ব কায়েম করতে চেয়েছে, তা দেশের মানুষ ভালো করেই জানে। ২০১৩, ১৪ ও ১৫ সালে মানুষের ওপর পেট্রলবোমা মেরেছে বিএনপি। হাজার হাজার মানুষকে আগুনে ঝলসে দিয়েছে। নিরীহ মানুষের ওপর, অন্তঃসত্ত্বা নারীর ওপর, স্কুল ফেরত বালকের ওপর, এজতেমা ফেরত মুসল্লির ওপর, ঘুমন্ত ট্রাক ড্রাইভারের ওপর পেট্রলবোমা মেরেছে।

তিনি বলেন, রাজনীতি ও দেশের ভয়ের রাজত্ব কায়েম করেছে বিএনপি- কথাটি তাদের ক্ষেত্রে প্রযোজ্য। রাজনীতিতে ভীতি ও অগ্নিসন্ত্রাস সংযোজন করেছে তারা। এটা আমাদের রাজনীতিতে ছিল না। এমনকি উপমহাদেশের রাজনীতিতেও ছিল না।

তিনি আরও বলেন, বিএনপির নেতৃত্বে দেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। সেই রাজনৈতিক দল তারেক রহমানকে রাজনৈতিক সুরক্ষা দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। এটা ন্যায়ের শাসন, আইনের শাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে, রাজনীতিকে কলুষমুক্ত করার ক্ষেত্রে অন্তরায়।

বিএনপি সহযোগী অঙ্গ সংগঠনের সঙ্গে আন্দোলন কৌশল নির্ধারণ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির আন্দোলনের কৌশল নির্ধারণ করতে করতেই ইতোমধ্যে ১০ বছর চলে গেছে। কৌশল নির্ধারণ করতে আর কত দিন লাগে সেটাই দেখার বিষয়।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম