বিএনপি নেতা এ্যানীর জামিন

ই-বার্তা ডেস্ক।।   লক্ষ্মীপুরে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর জামিন মঞ্জুর করেছেন আদালত। 

আজ মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে বিচারক মো. শাহে নূর তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। এ সময় একই মামলায় তার সহোদর ও জেলা বিএনপির সদস্য ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপীকেও জামিন দেয়া হয়েছে।

তার আইনজীবী হাছিবুর রহমান হাছিব জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ২৪ ডিসেম্বর সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের শান্তিরহাট বাজারে নির্বাচনী গণসংযোগকালে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী শহীদউদ্দিন চৌধুরী এ্যানীর ওপর হামলার ঘটনা ঘটে। হামলার একপর্যায়ে উভয়পক্ষের (আওয়ামী লীগ-বিএনপি) মধ্যে সংঘর্ষ বাধে। এতে দুই পুলিশ সদস্য, বিএনপির ২৫ ও আওয়ামী লীগের ছয়জন আহত হন।

এ ঘটনায়  গত ২৫ ডিসেম্বর রাতে সদর উপজেলার কুশাখালী ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা করেন। ওই মামলায় বিএনপি নেতা এ্যানী ও তার ভাই হ্যাপী চৌধুরীসহ বিএনপি-যুবদল-ছাত্রদল এবং অঙ্গসংগঠনের ১৪৬ নেতাকর্মীকে আসামি করা হয়। এতে আরও ২০০ নেতাকর্মীকে আসামি করা হয়।

ঘটনার পর দিন ২৬ ডিসেম্বর দুপুরে এ্যানী ও হ্যাপী চৌধুরী হাইকোর্টে হাজির হয়ে জামিনের আবেদন করলে চার সপ্তাহের আগাম জামিন দেয়া হয় তাদের।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম