বিএনপি ৫ বছর ছিল না, সংসদ কি চলেনি: কাদের

ই-বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অংশগ্রহণমূলক নির্বাচন হলেও বিএনপি নিজেদের সরিয়ে নিচ্ছে। আর তারা সংসদে না এলে আমরা কি জোর করে আনব? বিএনপিতো গেল ৫ বছর ছিল না, সংসদ কি চলেনি?

সোমবার দুপুরে সচিবালয়ের নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এ মন্তব্য করেন।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিএনপি মহাসচিব বলেছেন এবারের নির্বাচন পক্ষপাতমূলক হয়েছে। তাহলে তিনি কিভাবে নির্বাচিত হলেন? আমরা মনে করি, তিনি কারও দয়ায় নির্বাচিত হননি। সংসদে আসা তার অধিকার। তাকে ফোন করে আনতে হবে কেন? সংসদে না গেলে তিনি নিজেকে ও ভোটারদের বঞ্চিত করবেন।

আরেক প্রশ্নের উত্তরে কাদের বলেন, দেখুন, এবারের নির্বাচন গ্রহণযোগ্যতা পেয়েছে। সর্বশেষ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে একসঙ্গে কাজ করার আগ্রহ দেখিয়েছেন। বিএনপি কেন বিতর্ক তৈরির চেষ্টা করছে।

তিনি আরও বলেন, অস্ট্রেলিয়া এবং জাপান প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছে। ভারতসহ সার্কভুক্ত দেশগুলো অনেক আগেই জানিয়েছে। নির্বাচন প্রশ্নবিদ্ধ করার বিএনপির চেষ্টা ফেল করেছে। যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে তারা চিঠি লিখেছে, কেউ সাড়া দেয়নি।

ঐক্যফ্রন্টের দুই এমপির শপথ নেয়ার সিদ্ধান্তকে ইতিবাচক আখ্যায়িত করে তাদের স্বাগত জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এটা ভালো সিদ্ধান্ত। আমরা চাই তারা সংসদে এসে আলোচনা করবেন, বিতর্কে অংশ নেবেন। তারা যত সমালোচনা করবেন, গণতন্ত্র ততই শক্তিশালী হবে।

 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, পৃথিবীর কোনো দেশেই পারফেক্ট নির্বাচন হয় না। বাঘা বাঘা দেশেও নির্বাচন নিয়ে কথা উঠেছে। ভুল-ত্রুটি থাকতে পারে সেটা সরকারের বৈধতার কোনো সংকট নয়। এবারের নির্বাচনে আ’লীগের পক্ষে যে গণজোয়ার উঠেছে, তাতে কোনো সন্দেহ নেই।

ই-বার্তা/ শফিকুল ইসলাম