বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসছেন বুয়েট ভিসি

ই-বার্তা ডেস্ক।।  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভিসি অধ্যাপক সাইফুল ইসলামের সঙ্গে শুক্রবার বিকেল ৫টায় বৈঠকে বসছেন শিক্ষার্থীরা। ওই সময় পর্যন্ত প্রতিষ্ঠানটিতে তালা দেওয়ার কর্মসূচি বাদ দেওয়া হয়েছে।  

আন্দোলনকারীরা এক সংবাদ সম্মেলনে শুক্রবার সকালে বুয়েটের শহীদ মিনারে এই কথা বলেন। তারা জানান, বৈঠক সফল না হলে আগে দেওয়া কর্মসূচি চলবে।

এর আগে আবরার ফাহাদ হত্যার বিচারসহ ১০ দফা দাবি শুক্রবার দুপুর ২টার মধ্যে মেনে না নিলে বুয়েটে তালা ঝুলিয়ে দেওয়া হবে বলে হুঁশিয়ার করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতা-কর্মীরা। ৬ অক্টোবর মধ্যরাতে বুয়েটের শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার মাঝামাঝি সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে বুয়েট ছাত্রলীগের ১৫ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

আবরার হত্যাকাণ্ডে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা করেছেন তার বাবা বরকতুল্লাহ। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় বুয়েট শাখার ১১ জন নেতা-কর্মীকে স্থায়ী বহিষ্কার করেছে ছাত্রলীগ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু