বিজেপির ফাঁদে পা দেব নাঃ রজনীকান্ত

ই-বার্তা ডেস্ক।।  দক্ষিণ ভারতীয় সিনেমার বড় তারকা রজনীকান্ত ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেওয়ার সব জল্পনা উড়িয়ে দিয়ে জানিয়েছেন, তাকে বিজেপিতে ভেড়ানোর সব রকম চেষ্টা চলছে।  কিন্তু এই ফাঁদে পা দেবেন না তিনি।  

সম্প্রতি রজনীকান্তকে বিজেপিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন দলটির তামিলনাড়ুর নেতা পোন রাধাকৃষ্ণণ।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন রজনীকান্ত। তখন বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে তার মতামত জানতে চাইলে তিনি বলেন, ‘এখনও পর্যন্ত বিজেপির তরফ থেকে দলে যোগ দেওয়ার কোনো রকম প্রস্তাব পাইনি। আমাকে গেরুয়াপন্থী হিসেবে দেখানোর একটা প্রচেষ্টা চলছে।’ 

সম্প্রতি তামিলনাড়ু বিজেপির তরফে পঞ্চম শতকের কবি তিরুভল্লুবরের গেরুয়া কাপড় পরিহিত একটি ছবি প্রকাশ করা হয়, যা নিয়ে কম সমালোচনার মুখে পড়তে হয়নি তাদের।

সেই প্রসঙ্গ টেনে রজনীকান্ত বলেন, ‘তিরুভল্লুবরের মতোই আমাকে গেরুয়া শিবিরে ভেড়ানোর চেষ্টা হচ্ছে। কিন্তু এভাবে আমাকে ফাঁদে ফেলা যাবে না, তিরুভল্লুরকেও না।’

বেশ কয়েক বছর ধরেই রজনীকান্তের রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে নানা জল্পনা চলছে। ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে নিজের দল ঘোষণা করবেন বলে জানালেও, বিজেপি শিবিরের সঙ্গে তার দহরম-মহরম নিয়ে বরাবরই আলোচনা হয়েছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু