বিজেপি টাকা দিলে ছবি তুলে রাখুন: মমতা

ই-বার্তা।।  ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট গ্রহণ আগামী ১৮ এপ্রিল। তার আগেই অভিযোগ উঠেছে যে, বিজেপি বাংলাদেশের সীমান্তে অবস্থিত হিলি ব্লকে টাকা বিলি করছে। এ বিষয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে তৃণমূল।

জেলার পুলিশ সুপারের অফিস ঘেরাও করে বিক্ষোভও দেখিয়েছে তারা। এই খবর আগেই জেনেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মঙ্গলবার বুনিয়াদপুরে এসে সে বিষয়ে মুখ্যমন্ত্রী বলেন, আমি সব জানি। মানুষের গণতান্ত্রিক অধিকার টাকা দিয়ে কিনতে চাইছে বিজেপি।

জনতার উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি যদি সীমান্তে টাকা বিলি করে তবে সেই ছবি এবং ভিডিও মোবাইলে তুলে রাখুন। আমাদের কাছে পাঠান। তার পরে দেখছি।

বিজেপি অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছে। বিজেপির জেলা সাধারণ সম্পাদক বাপি সরকার বলেন, টাকা দিয়ে ভোট কেনার মতো নোংরা রাজনীতি বিজেপি করে না। তবে যে টাকা দেওয়ার অভিযোগ উঠেছে, তাকে পুরোপুরি উড়িয়ে দিচ্ছেন না তিনি। বাপি বলেন, আমাদের সভা, মিছিলে এসে কর্মীদের কিছু মোটরবাইক ক্ষতিগ্রস্ত হয়েছিল। চেকের মাধ্যমে সেই টাকা আমাদের ক্ষতিগ্রস্ত কর্মীদের দেয়া হয়েছে।

টাকা বিলি করার বিষয়ে শুধু অভিযোগ করেই থেমে যাননি তৃণমূল নেত্রী। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হেলিকপ্টার থেকে বাক্স নামিয়ে একটি গাড়িতে তুলে দেওয়ার ভিডিও প্রকাশ্যে আসে। ওই প্রসঙ্গ তুলে মমতা বলেন, নির্বাচনের সময়ে কত বাক্স আসছে। বাপরে বাপ! লাল বাক্স, নীল বাক্স, সাদা বাক্স, কালো বাক্স। কত যে বাক্স।

তার পরেই তিনি বলেন, এগুলো জনগণের টাকা। আমরা মনে করি, নির্বাচনের সময়ে টাকা দিয়ে ভোট করা যায় না। মানুষের অধিকার টাকা দিয়ে কেনা যায় না।