বিতর্কে সানি লিওনের বায়োপিক

ই-বার্তা।।  একটা সময় পর্নো সিনেমায় কাজ করতেন আর এখন বলিউডের অন্যতম আলোচিত অভিনেত্রী সানি লিওন। তার জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমা। ‘করনজিৎ কৌর: দ্য আনটোল্ড স্টোরি অব সানি লিওন’ নামে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। কিন্তু তার আগে এই বায়োপিক নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

ছবিটির কোনো দৃশ্য নিয়ে নয়, বরং নাম নিয়েই তৈরি হয়েছে জটিলতা। এই ছবির নাম থেকে ‘কৌর’ শব্দটি বাদ দেয়ার দাবি তুলেছে শিরোমনি গুরুদুয়ারা পারবন্ধক কমিটি (এসজিপিসি) এবং একটি শিখ নারী সংগঠন। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

এসজিপিসির মুখপাত্র দিলজিৎ সিং বেদি সংবাদমাধ্যমে বলেন, কৌর খুবই সম্মানজনক একটি নাম, শিখ নারীদের এই নামকরণ করেন শিখ গুরুরা। যে ব্যক্তি শিখ গুরুদের শিক্ষা অনুসরণ করেন না, এই নাম তারা ব্যবহার করতে পারবে না। নামটি ব্যবহারের ফলে শিখ সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত হতে পারে। শিখরা সানি লিওনকে এই নাম ব্যবহার করতে দেবে না। ‘কৌর’ পদবি ব্যবহার করার জন্য সানি লিওনকে জনসমক্ষে ক্ষমা চাইতে হবে বলেও জানায় সংস্থা।

সানি লিওনের জীবন নিয়ে দর্শকের মনেও রয়েছে কৌতূহল। দর্শকের মনে সেই কৌতূহল আরো বাড়িয়ে দিয়েছে কয়েকদিন আগে প্রকাশিত হওয়া সানির বায়োপিকের ট্রেইলার। এতে কিশোর বয়স থেকে বলিউডে পা রাখার সময় পর্যন্ত সানি লিওনের জীবনের নানা ঘটনা তুলে ধরা হয়েছে।