বিদেশিদের কাছে নালিশই বিএনপির একমাত্র অবলম্বন: কাদের

ই- বার্তা ডেস্ক।।   ঢাকার দুই সিটি নির্বাচনে অনিয়ম নিয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন রাজনীতিতে দেউলিয়া অবস্থায় নিপতিত হয়েছে।

তিনি বলেন,  এখন একটা কিছু হলে বিদেশিদের কাছে নালিশ করাই তাদের একমাত্র অবলম্বন। তারা সভা-সমাবেশ করে জনগণকে নালিশ না জানিয়ে বিদেশিদের কাছে নালিশ করছে। এতে প্রমাণিত হয় দেশের জনগণের প্রতি তাদের আস্থা নেই। তাই বিদেশিদের কাছে তাদের নালিশ বাড়ছে। সচিবালয়ে সোমবার এক প্রেস তিনি এসব কথা বলেন।

মুজিববর্ষের ক্ষণগণনার অনুষ্ঠানে দাওয়াত পেয়েও না আসায় বিএনপির সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, তারা আসলে শুভবোধের পরিচয় দিতে পারতেন। রাজনীতিতে সৌজন্যবোধটা থাকা দরকার।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ ক্রিকেট দলকে সরকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সংবর্ধনা দেবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সোমবার মন্ত্রিসভার বৈঠকে গণসংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত হয়েছে। সুবিধাজনক সময়ে এটা করা হবে। সরকার এ বিজয় উদযাপন করবে। তিনি বিজয়ী ক্রিকেট দলকে অভিনন্দনও জানান।

সরকারকে নিয়ে ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের ‘পদত্যাগ না করলে লাথি মেরে নামাতে হবে’ মন্তব্যের কঠোর সমালোচনা করেন ওবায়দুল কাদের। কামাল হোসেনের বক্তব্যকে অমার্জনীয় ও অশালীন উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এ রকম ভাষায় তিনি কথা বলতে পারেন?

আমরা যারা রাজনীতি করি তারা প্রতিপক্ষকে আক্রমণ না করে যৌক্তিক ভাষা ব্যবহার করব। তিনি বলেন, রাজনীতিতে মতান্তর থাকবে। কিন্তু সেটা যেন মনান্তর না হয়।