বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ফুটেজ লোপাট করেছে তৃণমূলঃ মোদি

ই-বার্তা ডেস্ক।।  পশ্চিমবঙ্গের বিদ্যাসাগর কলেজে মূর্তি ভাঙার ঘটনায় তৃণমূল কংগ্রেসকে দায়ী করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।                                      

মোদীর অভিযোগ করেন, বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় তৃণমূলের সরকার তথ্য-প্রমাণ লোপাট করার চেষ্টা চালাচ্ছে।  

প্রসঙ্গত, মঙ্গলবার বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ রোড শো করেন কলকাতায়।  শহিদ মিনার থেকে শুরু হয় ওই শো।  শেষ হয় সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দের বাড়ির সামনে।  কিন্তু রোড শো’টি  কলেজ স্ট্রিট ও বিধান সরণি দিয়ে যাওয়ার সময় ব্যাপক গোলমাল হয়।  

কলেজ স্ট্রিটে অমিত শাহর মিছিলকে কালো পতাকা দেখানো হয়।  তখন একদফা গোলমাল হয়।  পরে বিধানসরণিতে বিদ্যাসাগর কলেজের সামনে সেই গোলমাল তীব্র আকার ধারণ করে।

বিজেপির অভিযোগ, তৃণমূলের কর্মীরা কলেজের ভিতর থেকে আক্রমণ করেছে।  পাল্টা অভিযোগ করে তৃণমূল।  বিজেপির বিরুদ্ধে কলেজে হামলার অভিযোগ করা হয় তৃণমূলের তরফে।

এই গোলমালের মধ্যে ভেঙে যায় বিদ্যাসাগরের মূর্তি।  তৃণমূলের দাবি, মিছিল থেকে বিজেপির কর্মীরা কলেজে ঢুকে মূর্তি ভেঙেছে।  পাল্টা বিজেপির দাবি, মূর্তি ছিল ঘরের মধ্যে।  তা আগেই তৃণমূল ভেঙে রেখেছিল।

বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরে জনসভা করেন প্রধানমন্ত্রী।  ওই সভা থেকে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ তোলেন নরেন্দ্র মোদী।  তার দাবি, তালাবন্ধ ঘরে বিদ্যাসাগরের মূর্তি ছিল।  তা ভাঙা হয়েছে।  কলেজে ক্লোজ সার্কিট ক্যামেরা রয়েছে।

এরপরই মোদী তথ্য প্রমাণ লোপাটের অভিযোগে সরব হন।  তার অভিযোগ, নারদা-সারদার মতো বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ফুটেজও লোপাট করে দেওয়া হবে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু