বিপিএলের আসল রোমাঞ্চ শুরু আজ

ই-বার্তা ডেস্ক।।  গত রবিবার শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম পর্ব।  এখন শুধু ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামবে সেরা চার দল।  এ প্রক্রিয়ার অংশ হিসেবেই আজ মাঠে গড়াচ্ছে বিপিএলের প্রথম দুটি প্লে অফ— এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার।

আজ দিনের প্রথম ম্যাচে এলিমিনেটর পর্বে মুখোমুখি হচ্ছে চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটস। দু’দলের মধ্যকার ম্যাচটি শুরু হবে বেলা দেড়টায়।  দিনের দ্বিতীয় ম্যাচে প্রথম কোয়ালিফায়ারে অংশ নেবে পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।  সন্ধ্যা সাড়ে ৬টা থেকে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

প্লে অফের নিয়ম অনুযায়ী প্রথম কোয়ালিফায়ারে অংশ নিয়ে থাকে পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল। কুমিল্লা ও রংপুরের মধ্যে অনুষ্ঠেয় এ কোয়ালিফায়ারের জয়ী দল সরাসরি ফাইনাল খেলবে।  এ ম্যাচে পরাজিত দলটি বুধবার অনুষ্ঠিতব্য দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে।  সেখানে তাদের প্রতিপক্ষ হবে এলিমিনেটরে জয়ী দলটি।

এলিমিনেটরে নিয়ম অনুযায়ী এখানে অংশ নেবে পয়েন্ট তালিকার ৩ ও ৪ নম্বর দল।  এ ম্যাচে পরাজিত দল টুর্নামেন্ট থেকে বিদায় নেবে।  তবে জয়ী দল সরাসরি ফাইনালে যেতে পারবে না।  সে জন্য তাদের বুধবারের দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলতে হবে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দলের বিপক্ষে।  এই ম্যাচে জয়ী দল খেলবে ফাইনাল।  ৮ ফেব্রুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হবে এবারের বিপিএলের ফাইনাল।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু