বিবর্ণ বার্সার কষ্টার্জিত জয়

ই-বার্তা ডেস্ক।।  টানা তিন ম্যাচ ড্র করে কিছুটা চাপের মুখে ছিল বার্সেলোনা।  সেই চাপ থেকে বের হতে একটা জয় খুবই প্রয়োজন ছিল কাতালান ক্লাবটির।  মাঠের খেলায় কোতিনহো-সুয়ারেজরা সেই চাপটা গোল মিসের মাধ্যমে ফুটিয়ে তুললেও শেষ পর্যন্ত মেসির গোলে জয় পায় বর্তমান লিগ চ্যাম্পিয়ন বার্সা।

তবে পুরো ম্যাচে দারুন খেলতে থাকা বার্সা অধিনায়ক মেসি রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে হলুদ কার্ড দেখার পাশাপাশি শেষ দিকে পেনাল্টি থেকেও গোল করতে ব্যর্থ হন। 

ক্যাম্প ন্যু’তে বার্সেলোনার প্রথমার্ধের পারফরম্যান্স মোটেও আশানুরূপ ছিল না।  উল্টো বেশ কয়েকবার তাদের রক্ষণে আক্রমণ চালায় অতিথিরা।  কিন্তু ৪৩তম মিনিটে মেসির স্পট কিকে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় স্বাগতিকরা।  আসরে এই নিয়ে সর্বোচ্চ ২২ গোল করলেন মেসি।  ডি বক্সের ভিতরে জ়েরাড পিকেকে ফাউল করে বসে ভাইয়াদলিদের মিডফিল্ডার মিচেল।  যদিও পেনাল্টি নিয়ে অনেকের মনে প্রশ্ন থেকে গেছে।

দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা করে বার্সা।  সেই ধারাবাহিকতায় মেসি একের পর এক বল জোগান দিতে থাকে সুয়ারেজ কোতিনহোদের।  কিন্তু তাদের ব্যর্থতায় এগিয়ে যাওয়া হয়নি ভালভার্দের দলের। ফলে নির্দিষ্ট সময়ে আর কোন দল গোলের দেখা না পেলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা মজবুত করলো বার্সেলোনা।  ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা।  সমান সংখ্যক ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এতলেটিকো মাদ্রিদ।  আর এক ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান রিয়াল মাদ্রিদের।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু