বিমান ছিনতাই চেষ্টাকারীর লাশ নেবে না পরিবার

ই-বার্তা ডেস্ক।।  বিমান ‘ময়ূরপঙ্খী’ উড়োজাহাজ ছিনতাইচেষ্টার ঘটনায় নিহত মো. পলাশ আহমেদের লাশ নেবে না তার পরিবার।  এ বিষয়ে নিহতের বাবা ফিয়ার জাহান বলেন, আমরা পলাশের লাশ আনতে যাবো না।  যদি প্রসাশনের পক্ষ থেকে দেওয়া হয়, তাহলে গ্রহণ করবো। 

ফিয়ার জাহান বলেন, ঘটনার পর সোনারগাঁও থানার এক এসআই পলাশের ছবি দেখিয়ে পরিচয় নিশ্চিত করে গেছেন।  এছাড়া এই বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে আমাদের সঙ্গে আর কোনো যোগাযোগ করা হয়নি।  

সুত্র মতে,  বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী মো. পলাশ আহমেদের বাড়ি সোনারগাঁও সদর উপজেলা থেকে আট কিলোমিটার দূরে পিরিজপুর ইউনিয়নের দুধঘাটা গ্রামে।  ছেলের মৃত্যুর শোকে মা রীনা বেগম আহাজারি করছেন। 

চট্টগ্রাম ব্যুরোর তথ্য অনুযায়ী, অস্ত্রধারী তরুণের লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে রয়েছে। লাশ নিতে সোমবার সকাল ১১টা পর্যন্ত তার কোনো স্বজন মর্গে আসেননি। 

এর আগে রোববার সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের দুবাইগামী ওই উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা ব্যর্থ হয়েছে।  সেনা কমান্ডোদের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছেন বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী যুবক।  ঢাকা থেকে ১৩৮ জন যাত্রী নিয়ে বিমানটি ছেড়ে যায়।  এর মধ্যে ৮৬ জন ছিলেন দুবাইগামী যাত্রী।  বাকিরা অভ্যন্তরীণ যাত্রী, যাদের চট্টগ্রামে নামার কথা ছিল। 

গতকাল রাত ৮টার দিকে সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এম নাঈম হাসান বলেন, ‘বিমান ছিনতাইয়ের চেষ্টাকারীকে জথম অবস্থায় আটক করা হয়েছে।’

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু