বিরিয়ানি খেয়ে ৩২ প্রথামিক সমাপনী পরীক্ষার্থীসহ ৬০ জন অসুস্থ

ই-বার্তা ডেস্ক।।  শরীয়তপুর জেলা শহরের এসডিএস একাডেমির ৩২ শিক্ষার্থী, ২৮ অভিভাবক ও শিক্ষক হোটেল থেকে আনা বিরিয়ানি খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন।  শহরের বিভিন্ন হাসপাতালে তাদের চিকিত্সা চলছে।   

এসডিএস একাডেমি সূত্র জানায়, তাদের ৩২ জন শিক্ষার্থী এবার প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে। বৃহস্পতিবার শিক্ষার্থী ও অভিভাবকরা এ উপলক্ষ্যে ক্লাশ পার্টির আয়োজন করে। ঐ পার্টিতে দুপুরের খাবার হিসেবে বিরিয়ানি আনা হয় শহরের রাজগঞ্জ ব্রিজ এলাকার মদিনা বিরিয়ানি নামে এক দোকান থেকে। কিন্তু বিরিয়ানি খাওয়ার পর বৃহস্পতিবার রাত থেকে ছাত্ররা ছাড়াও তাদের অভিভাবক, স্কুলের শিক্ষক-কর্মচারীরা অসুস্থ হতে থাকে। তাদের পাতলা পায়খানা, জ্বর, বমি ও শরীরব্যথা হতে থাকে। ফলে জরুরিভাবে হাসপাতালে নিতে হয়।

এদিকে এই ঘটনা প্রচার হলে মদিনা বিরিয়ানির মালিক মুকিম হাওলাদার গতকাল শনিবার তার দোকান বন্ধ রাখেন। তবে তাকে পৌর বাস টার্মিনালে খুঁজে পাওয়া যায়। জানতে চাইলে তিনি বলেন, আমি এক সাথে ১০০ জনের বিরিয়ানি রান্না করেছি। এসডিএস নিয়েছে ৬৫ জনের খাবার। অন্য কারো সমস্যা হয়েছে বলে শুনিনি। এসডিএসের বিরিয়ানিতে কি হয়েছে আমি বলতে পারব না। ভয়ে দোকান বন্ধ করে রেখেছেন বলেও তিনি জানান। 

এসডিএস একাডেমির অধ্যক্ষ সিরাজুর হক বলেন, বিরিয়ানি খেয়ে শিশুদের সঙ্গে আমিও অসুস্থ হয়ে পড়েছি। ঐ খাবারে অবশ্যই বিষাক্ত কিছু ছিল। বিষয়টি আমি মৌখিকভাবে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানিয়েছি। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু