বিরোধী দলবিহীন রাজনীতি আওয়ামী লীগ চায় নাঃ নাসিম

ই- বার্তা ডেস্ক ।।   আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বিএনপি ও ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সবাইকে শপথ নিয়ে সংসদে এসে কথা বলার আহ্বান জানিয়েছেন ।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আব্দুল জলিলের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেছেন, বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ না নিয়ে জেনেশুনে ভুল করছেন। বিরোধী দলবিহীন রাজনীতি আওয়ামী লীগ চায় না।

নাসিম বলেন, সরকারের ভুল-ক্রটি থাকতে পারে। শক্তিশালী বিরোধী দল থাকলে তা ধরিয়ে দিতে পারবে। আমরা চাই, বিরোধী দল শক্তিশালী হোক। তারা সংসদে আসুক। স্বাগত জানানো হবে, সার্বিক সহযোগিতা করা হবে।

নাসিম আরও বলেন, প্রেসক্লাবে বক্তব্য দান ও পার্টি অফিস থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বিএনপিকে বাঁচানো যাবে না। এখন তাদের সামনে একটা পথ আছে, তাদের নির্বাচিত সংসদ সদস্যদের সংসদে এসে কথা বলা। সরকারের ভুল-ক্রটি ধরিয়ে দেয়া। সুরঞ্জিত সেনগুপ্তের মতো একজন অভিজ্ঞ পার্লামেন্টারিয়ানের জন্ম হয়েছিল সংসদে বক্তব্য রাখার মধ্য দিয়ে। বিএনপি-ঐক্যফ্রন্টের আটজন সংসদ সদস্য যদি সংসদে এসে কথা বলে তাহলে তো সরকারের আতঙ্কে থাকতে হয়।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতা কণ্ঠশিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, আয়োজক সংগঠনের নেতা অরুণ সরকার রানা প্রমুখ।

এর আগে অনুষ্ঠানে শুরুতে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম