বিল গেটস সম্পর্কে কিছু অজানা তথ্য

ই-বার্তা।। বিশ্বের এক নম্বর ধনী এই মানুষটি। তার অর্থনৈতিক অবস্থা, সম্পদের পরিমান, ইনভেস্টমেন্ট, বিলাসিতা সহ অনেক বিষয়ই আমরা অনেকেই জানি। তারপরও বিল গেটস সম্পর্কে আমাদের অনেক কিছুই এখনো অজানা।

আসুন জেনে নেয়া যাক বিল গেটস সম্পর্কে সেই সব অজানা ও মাজার কিছু তথ্য।

ক্লাস না করেও এ গ্রেড
হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে বিল গেটস যেসব কোর্স নিয়েছিলেন তার কোনোটির ক্লাসেই তিনি কখনো উপস্থিত হননি। বরং অন্য কোর্সের ক্লাস করতেন গেটস। তারপরেও নিজের কোর্সে প্রায় সব সময়ই এ গ্রেড পেতেন এই জিনিয়াস।

বান্ধবীময় ক্লাস শিডিউল
হাইস্কুলে পড়ার সময় বিল গেটসকে একবার কম্পিউটারে ক্লাস রুটিন করার কাজ দেয় স্কুল কর্তৃপক্ষ। বিল গেটস এই সুযোগ কাজে লাগিয়ে এমন একটি শিডিউল তৈরি করেন যেখানে তার ক্লাসে তার পছন্দের সকল বালিকারা উপস্থিত থাকেন।

নম্বর প্লেট মুখস্থ রাখা
মাইক্রোসফটের শুরুর দিকে বিল গেটস অত্যন্ত কঠোর পরিশ্রম করতেন। তিনি ছুটির দিনেও কাজ করতেন। কর্মীরা ঠিকভাবে কাজ করছে কিনা তা নজর রাখার জন্য তিনি সকল কর্মীর যানবাহনের নম্বর প্লেট মুখস্থ রাখতেন যাতে জানা যায় কে কখন আসছেন বা যাচ্ছেন।

হ্যাকার বিল গেটস
বিল গেটস ও পল অ্যালেন (মাইক্রোসফটের আরেকজন সহপ্রতিষ্ঠাতা) হাইস্কুলে পড়ার সময় ধার করে কম্পিউটার চালাতেন। যেখান থেকে তারা কম্পিউটার এক্সেস করতেন সেখানে একটি কোম্পানির কিছু ফ্রি একাউন্ট ছিল। সেই কোম্পানির একটি একাউন্টিং ডকুমেন্ট হ্যাক করে বিল গেটস ও তার বন্ধু ফ্রি কম্পিউটার এক্সেসের একাউন্ট খোঁজ করেছিলেন। যদিও শেষ পর্যন্ত তারা সফল হননি।