বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের পাশে থাকবে ছাত্রলীগ : লেখক

ই- বার্তা ডেস্ক।। বাংলাদেশ ছাত্রলীগের নেতা-কর্মীদেরকে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন সংগঠটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। তিনি বলেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে চায় ছাত্রলীগ। সেজন্য প্রতিবন্ধীদের চলার পথকে মসৃণ করতে ছাত্রলীগের উদ্যোগে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ঢালুপথ (Ramp) নির্মাণ করা হবে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে মানবকণ্ঠকে তিনি এসব কথা বলেন। এরআগে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও জাতীয় প্রতিবন্ধী ব্যক্তি দিবস উপলক্ষে ছাত্রলীগের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের দরজায় ঢালুপথ (Ramp) নির্মাণকাজ শুরু হয়। এরমধ্য দিয়ে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে র‍্যাম্প নির্মাণ কর্মসূচিরও উদ্বোধন ঘোষণা করা হয়।

কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) লেখক ভট্টাচার্য। এসময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লেখক বলেন, স্বাধীনতার সূতিকাগার ও ছাত্ররাজনীতির আতুড়ঘর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন। এখানে সকলের প্রবেশকে সহজ করতেই ছাত্রলীগের উদ্যোগে ঢালুপথ তৈরি করা হয়েছে। যেন হুইল চেয়ারে করে এখানে প্রবেশ করতে কেউ অসুবিধায় না পড়েন।

উল্লেখ্য, ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২১তম জাতীয় প্রতিবন্ধী ব্যক্তি দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের উদ্দ্যোগে পালিত দিবসটির স্লোগান ছিল ‘অধিগম্য আগামীর পথে’।