বিশ্বকাপেও ভারতকে হারাবে পাকিস্তানঃ হাফিজ

ই-বার্তা ডেস্ক।।  পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ বলেছেন, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে আমরা ভারতকে যেভাবে হারিয়েছিলাম।  এবারের বিশ্বকাপেও তাদের সেভাবে পরাজিত করতে চাই।

২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। ওই ম্যাচে পাকিস্তানের করা ৩৩৮ রানের জবাবে ১৫৮ রানে গুটিয়ে যায় কোহলি  বাহিনী। ১৮০ রানের বড়  জয় পায় পাকিস্তান।

সেই ম্যাচের স্মৃতি মনে করে দিয়ে হাফিজ বলেন, চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি ভারত। আশা করছি, বিশ্বকাপেও তাই হবে। সীমান্ত সমস্যার কারণে দীর্ঘদিন ধরেই দ্বিপাক্ষিক সিরিজ খেলা হচ্ছে না দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তানের। আইসিসি ইভেন্টে দেখা হয় দুই দেশের।

বিশ্বকাপের ফেবারিট দল নিয়ে ২০১২-১৩ মৌসুমে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বিশ্বসেরা অলরাউন্ডারের খেতাব পাওয়া হাফিজ বলেন, ক্রিকেটীয় বিশ্লেষণ করলে আমার মনে হয় এবারের বিশ্বকাপের হট ফেবারিট দল পাকিস্তান, ভারত এবং ইংল্যান্ড। আর এই তিন দলের মধ্য থেকে কোনো একটি দলই বিশ্বকাপ জিতবে।

সম্প্রতি পাকিস্তানের একটি টিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে হাফিজ বলেন, ইংল্যান্ডের ঘরের মাঠে খেলা। তাছাড়া সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ক্রিকেট খেলছে ইংলিশরা। বিশ্বকাপ ট্রফি জয়ের সুযোগ রয়েছে ইংল্যান্ডের। আর পাকিস্তান এখন অনেক ব্যালেন্স টিম। আশা করছি বিশ্বকাপে ব্যাটিং-বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই আমরা সেরাটা দিতে পারব।

হাফিজ আরও বলেন, আমি যখনই ভারত-পাকিস্তান ম্যাচে খেলেছি তখন অনেক সমর্থন পেয়েছি। আশা করছি, এবারের বিশ্বকাপেও সেই সমর্থন পাব।

অস্ট্রেলিয়া সিরিজে বিশ্রামে ছিলেন পাকিস্তান দলের অভিজ্ঞ এই ক্রিকেটার। গত দুটি বিশ্বকাপ খেলা পাকিস্তানের এই টপঅর্ডার ব্যাটসম্যান আরও একটি বিশ্বকাপ খেলার অপেক্ষায়।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ